সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪৩ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়ার কর্মধায় বখাটে কর্তৃক রাস্তা বন্ধ করায় বিপাকে দুই শতাধিক পরিবার

5f330b32-87ae-4b6c-ad45-187832acb109বিশেষ প্রতিনিধি: কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নে জনসাধারণের দীর্ঘদিনের চলাচলের একটি রাস্তা বন্ধ করে দিয়েছে এক বখাটে। রাস্তা বন্ধ থাকায় গত দুই মাস থেকে তিনটি গ্রামের দু’শতাধিক পরিবার পড়েছে চরম দূর্ভোগে। ওই এলাকার স্কুল ও মক্তবে পড়–য়া কোমলমতি শিশুরাও যেতে পারছে না শিা প্রতিষ্ঠানে। সরেজমিন ঘটনাস্থলে গেলে স্থানীয় লোকজন জানান, কর্মধা ইউনিয়নের দীঘলকান্দি, ফটিগুলি (আংশিক) ও ভান্ডারীগাও এলাকার দু’শতাধিক পরিবারের যাতায়াতের একটি রাস্তা গত দুই মাস পূর্বে হঠাৎ করে বেড়া দিয়ে বন্ধ করে দেয় স্থানীয় বখাটে তারা মিয়া।

এ নিয়ে একাধিকবার স্থানীয় মুরব্বিদের নিয়ে সালিশ বৈঠকে বসলেও তার কোন সুরাহা হয়নি। শেষ পর্যন্ত বিষয়টি ইউপি চেয়ারম্যান থেকে শুরু করে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পর্যন্ত গড়ালেও বখাটে তারা মিয়া কারো কথায় কর্ণপাত করেনি। হয়নি বিষয়টি সুরাহা। রাস্তা দিয়ে চলাচলের কারণে এলাকার নিরীহ মানুষকে একাধিকবার মারপিটও করেছে। সর্বশেষ ১৮ মে দুপুরে কাতার প্রবাসী মাসুক মিয়ার ভাই ছয়ফুল মিয়া ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় তারা মিয়া তার লাঠিয়াল বাহিনী নিয়ে মারপিঠ করে। ছয়ফুলের আর্তচিৎকারে তার বোন শেলি বেগম (১৯) এগিয়ে এলে তাকেও মারপিঠ করে বখাটে ও তার সহযোগিরা।

পার্শ্ববর্তী লোকজন আহতদের উদ্ধার করতে এগিয়ে আসলে তাদেরকেও হামলা মামলার ভয়ভীতি দেখায় তারা মিয়া। এনিয়ে শেলি বেগম বাদি হয়ে তারা মিয়াকে প্রধান আসামী করে কুলাউড়া থানায় একটি মামলা  দায়ের করেন। এ মামলায় কুলাউড়া থানা পুলিশ ২০ মে বখাটে তারা মিয়াকে আটক আদালতে সোপর্দ করে। এদিকে মামলা করে বিপাকে পড়েছে শেলি বেগমের পরিবার। মামলা তুলে নেয়ার জন্য তারা মিয়ার সহযোগিরা শেলি বেগম ও তার পরিবারকে প্রতিনিয়ত হুমকি দিচ্ছে।

এলাকার বাসিন্দা নুরজাহান, ময়ুরুন বেগম, সালেক মিয়া, মনির মিয়া ও মাসুক মিয়া জানান, প্রধান সড়কের সাথে সংযুক্ত এ রাস্তাটি মুলত ২০৮৮ দাগের খাস ভুমির মধ্যে পড়ে। স্বাধীনতার পর থেকে আমরা ওই রাস্তা দিয়ে যাতায়াত করছি। আকস্মিকভাবে তারা মিয়া রাস্তার দুই পাশ বেড়া দিয়ে বন্ধ করে নিজের বাড়ির ভিটার সাথে যুক্ত করে নেয়। এলাকাবাসী তার এহেন অন্যায় কাজের প্রতিবাদ করলে সে সবাইকে মামলা দিয়ে হয়রানি করবে বলে হুমকি দেয়। কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ও সাবেক ইউপি সদস্য মছদ্দর আলী তার শ্বশুড় হওয়ার সুবাদে বখাটে তারা মিয়া এলাকায় অন্যায়ভাবে প্রভাব বিস্তারের চেষ্টা করেছে বলে অভিযোগ এলাকাবাসীর।
এ ব্যাপারে কর্মধা ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান এমএ রহমান আতিক জানান, বিষয়টি আমার জানা নেই। তবে খোঁজ নিয়ে দেখবো।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: