সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৫৫ সেকেন্ড আগে
রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তরুনীকে ধর্ষণের পর সেনাবাহিনীতে কারফিউ

11আন্তর্জাতিক ডেস্ক: জাপানের ওকিনাওয়া দ্বীপে মোতায়েন মার্কিন সামরিক বাহিনীর ওপর এক মাসের জন্য রাত্রিকালীন কারফিউ জারি করা হয়েছে। এ সময়ের মধ্যে তারা রাতের বেলা ঘাঁটির বাইরে যেতে পারবে না।

স্থানীয় এক তরুণেীকে ধর্ষণ ও হত্যার পর সেখানকার জনগণ মার্কিন বাহিনীর বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ শুরু করেছে। যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়ানোর জন্য মার্কিন বাহিনীর ওপর এ কারফিউ জারি করা হয়েছে বলে জানান ওকিনাওয়ায় মার্কিন ঘাঁটির প্রধান লরেন্স নিকোলসন।

তিনি জানিয়েছে, কারফিউয়ের কারণে রাতের বেলায় সেনাদের ঘাঁটির বাইরে যাওয়ার বিষয়ে নিষেধাজ্ঞার পাশাপাশি আরো কিছু সীমাবদ্ধতা আরোপ করা হবে। নিহত জাপানি তরুণীর স্বজনদের প্রতি শোক ও সমবেদনা জানিয়ে এ সময় সব ধরনের গান-বাজনা ও বিনোদনমূলক অনুষ্ঠান স্থগিত থাকবে।

এর আগে, জাপান সফরের সময় মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, সাবেক মেরিন সেনার হাতে জাপানি তরুণীর ধর্ষণ ও হত্যার ঘটনা ক্ষমারযোগ্য নয়। গত ১৯ মে ২০ বছর বয়সী জাপানী তরুণী রিনা শিশাবুকুরোর লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় মার্কিন সাবেক মেরিন সেনা কেনেথ গ্যাডসনকে আটক করেছে জাপানি পুলিশ। সূত্র: পার্সটুডে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: