সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আন্তর্জাতিক বর্ষসেরা রাষ্ট্রনায়ক পুরষ্কারে ভুষিত হলেন ওল্যান্দ

françois-hollandeআবুল কালাম মামুন::
ফরাসী প্রেসিডেন্ট ফ্রাসোয়া ওল্যান্দ আন্তর্জাতিক বর্ষসেরা রাষ্ট্রনায়ক খেতাবে ভুষিত হয়েছেন। নিউইয়র্ক ভিত্তিক প্রতিষ্ঠান ‘The Appeal of Conscience’ ২০১৬ সালের জন্য ওল্যান্দকে মনোনীত করেছে।

ব্যক্তিপর্যায়ে যারা বিশ্বব্যাপী শান্তি, সমৃদ্ধি, স্বাধীনতা, সহনশীলতা ও মানবাধিকার সমুন্নত করার জন্য বিশ্বব্যাপী কাজ করেন তাদের এ পুরষ্কারে ভুষিত করা হয়।
২০১৫ সালে এ পুরষ্কার পেয়েছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরুন। ২০১৪ সালে এ পুরষ্কার পান মেক্সিকোর প্রেসিডেন্ট পেনা নিয়েতো। ২০১৩ সালে এ পুরষ্কার দেয়া হয় ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট সুসিলো বামবাং উদিয়োনোকে।

বিশ্বের সর্ববৃহৎ মুসলিম অধ্যুষিত দেশের এ বিতর্কিত প্রেসিডেন্টের বিরুদ্ধে পাপুয়ায় গণহত্যার মুল হোতা হিসেবে অভিযোগ রয়েছে। পাশাপাশি ইন্দোনেশিয়ায় ধর্মীয় সংখ্যালঘুদের নিরাপত্তাদানে ব্যর্থতার অভিযোগও রয়েছে।

২০১২ সালে এ পুরষ্কার পান কানাডার সাবেক প্রধানমন্ত্রী রক্ষনশীল দলের স্টেফেন হার্পার। ফ্রান্সের সাবেক প্রেসিডেন্ট নিকোলা সারকোজি এ পুরষ্কার পান ২০০৮ সালে।

প্রসঙ্গত, রাব্বী আর্থার শেনিয়ের ১৯৬৫ সালে ‘The Appeal of conscience’ নামক প্রতিষ্ঠানটি চালু করেন। তিনি আগামী ১৯ সেপ্টেম্বর নিউইয়র্কের ওয়াল্ড্রফ এস্তোরিয়া হোটেলে ওল্যান্দকে এ পুরষ্কার প্রদান করবেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: