সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুমিনুলের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন রুট

Joe-Root20160528130349খেলাধুলা ডেস্ক:
দীর্ঘদিন যাবত টেস্ট থেকে বাইরে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। সে সঙ্গে মুমিনুল হকেরও টেস্ট খেলা হচ্ছেনা নয় মাস ধরে। ওয়ানডে এবং টি-টোয়েন্টির যুগে মুমিনুলের কীর্তি বাংলাদেশকে কিছুটা আশার আলো দেখাচ্ছিল। মুমিনুলের ঈর্শনীয় ব্যাটিং গড় বিশ্বসেরা ব্যাটসম্যানদেরকেও পেছনে ফেলেছিল। কিন্তু অচিরেই হয়তো মুমিনুল হককে টপকে যাবেন বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান জো রুট।

সর্বোচ্চ ব্যাটিং গড়ের তালিকায় শীর্ষ ২০ ব্যাটসম্যানের ভেতর ১৬ নম্বরে রয়েছেন মুমিনুল হক। ভারত এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ দু টেস্টে খারাপ করায় তার ব্যাটিং গড় নেমে আসে ৫৬ তে। অন্যদিকে ১৯তম স্থানে থেকে ৪১টি টেস্ট খেলা জো রুটের ব্যাটিং গড় ৫৪.৪৬। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৮০ রানের ইনিংস খেলে আউট হন জো রুট।

সামনেই ইংল্যান্ডের রয়েছে পাকিস্তানের বিপক্ষে সিরিজ। বর্তমান ফর্ম ধরে রাখতে পারলে হয়ত অচিরেই মুমিনুলকে টপকে যাবেন এই ইংলিশ ব্যাটসম্যান। অন্যদিকে আগস্টে ভারতের বিপক্ষে একটি টেস্ট খেলবে বাংলাদেশ দল।

বর্তমান সময়ে টেস্ট ক্রিকেট খেলে যাচ্ছেন এমন ব্যাটসম্যানদের ভেতর ৯৫.৫০ ব্যাটিং গড় নিয়ে সবার উপরে রয়েছেন অস্ট্রেলিয়ান অ্যাডাম ভোজেস। স্টিভেন স্মিথ ৬০.১৮ গড় নিয়ে রয়েছেন দ্বিতীয় স্থানে। তৃতীয়তেই ৫৬ গড় নিয়ে অবস্থান করছেন মুমিনুল হক।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: