সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্যামল কান্তি কেন ব্যতিক্রম, প্রশ্ন ওলামা লীগের

55289নিউজ ডেস্ক: শিক্ষা আইন-২০১৬ কে ‘নাস্তিকবাদী ও সাম্প্রদায়িক’ আখ্যা দিয়ে আওয়ামী ওলামা লীগ বলছে, কয়েকজন বাম রাজনীতিক আওয়ামী লীগের উপর ভর করে তাদের আদর্শ বাস্তবায়ন করছে।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটির আয়োজনে এক মানববন্ধনে আওয়ামী ওলামা লীগের সভাপতি মাওলানা আখতার হোসাইন বুখারী এ মন্তব্য করেন।

শিক্ষা আইন-২০১৬ এবং শিক্ষানীতি -২০১০ পাস হলে ‘জামায়াত ইসলামীসহ ধর্মব্যবসায়ীরা’ সরকার বিরোধী ইস্যু তৈরির সুযোগ পাবে বলে মন্তব্য করেন মাওলানা বুখারী।

মাওলানা বুখারী বলেন, বাম রাজনীতির ধারক ও বাহক ইনু-মেনন-নাহিদ-বাদল জোট আওয়ামী লীগের উপর ভর করে তাদের আদর্শ বাস্তবায়ন করছে। কিন্তু আওয়ামী লীগের ব্যানার ছাড়া তাদের কোনো জনপ্রিয়তা নেই। তাই আওয়ামী লীগের উপর ভর করা এসব সুবিধাভোগী তাদের আদর্শ বাস্তবায়ন করতে চান।

রমজানে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ও ঈদের ছুটি ১০ করার দাবি জানিয়ে তিনি বলেন, বছরে দুটি ঈদ এ দেশের ৯২ শতাংশ মানুষের প্রধান উত্সব। অথচ এই বিশেষ দিনে মাত্র তিন দিন ছুটি দেয়া হয়। এ কারণে অনেকে ঠিকমত গ্রামের বাড়ি গিয়ে ছুটি কাটাতে পারে না। পাশাপাশি রমজানে শিক্ষার্থীরা যেন সঠিকভাবে ইবাদত করতে পারে এ জন্য মাসব্যাপী ছুটি দেয়া উচিত।

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ায় নারায়ণগঞ্জের শিক্ষক শ্যামল কান্তিকে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবি জানান তিনি।

তিনি বলেন, দেশের সকল কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ফৌজদারি অপরাধে শাস্তি পেলেও ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার পরও শ্যামল কান্তিকে কোনো শস্তি দেয়া হয়নি। দেশি বিদেশি গণমাধ্যমের অনুসন্ধানে তার অপরাধের সত্যতা প্রমাণিত হয়েছে। অথচ শিক্ষামন্ত্রী এবং তদন্তকমিটির মাধ্যমে শ্যামল কান্তির সাফাই পেয়ে গেলেন।

তিনি আরো বলেন, যোগাযোগমন্ত্রী প্রকাশ্যে বাস ড্রাইভারকে কান ধরালেও সুশীল সমাজের কেউ এর প্রতিবাদ করেনি। কিন্তু শ্যামল কান্তিকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অপরাধে শাস্তি দেয়ায় সেলিম ওসমানের বিরুদ্ধে বামপন্থীরা উঠেপড়ে লেগেছে।

মানববন্ধনে আরো বক্তব্য দেন- ওলামা লীগের সাধারণ সম্পাদক আবুল হাসান শেখ, সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদের সভাপতি মাওলানা আব্দুস সাত্তার, বঙ্গবন্ধু ওলামা ফাউন্ডেশনের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ, জাতীয় কুরআন শিক্ষা মিশনের সভাপতি আবু বক্কর সিদ্দীক, বাংলাদেশ এতিমখানা কল্যাণ সমিতির সভাপতি মাওলানা মুস্তফা চৌধুরী প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: