সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৩০ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সেলিম ওসমানকে গ্রেপ্তারের দাবি মেননের

1464433656নিউজ ডেস্ক:: সেলিম ওসমানের সংসদ সদস্যপদ বাতিল করে অবিলম্বে তাকে গ্রেপ্তার ও বিচারের মুখোমুখি করার দাবি জানিয়েছে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি।
শনিবার বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এবং সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এক বিবৃতিতে এ দাবি জানিয়েছেন।

বিবৃতিতে নারায়ণগঞ্জের পিয়ার লতিফ সাত্তার স্কুলের প্রধানশিক্ষক শ্যামল কান্তি ভক্তকে অন্যায়ভাবে কান ধরে ওঠবস এবং ওই ঘটনা নিয়ে সাম্প্রদায়িক ‘কার্ড খেলে’ ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

তারা বলেন, বাংলাদেশের সংবিধান অনুযায়ী সব ধর্মবিশ্বাসের চর্চার অধিকার আছে এবং সেই অধিকারের ওপর কারো হস্তক্ষেপ কোনোক্রমেই গ্রহণযোগ্য নয়।

এতে বলা হয়, কেবলমাত্র প্রধান শিক্ষকের পদ দখলের মতো নোংরা কাজের উদ্দেশ্যেই নারায়ণগঞ্জের জাতীয় পার্টি দলীয় সংসদ সদস্য

সেলিম ওসমান কর্তৃক পরিকল্পিতভাবে শিক্ষক নিগ্রহের ঘটনায় সারাদেশে যখন প্রতিবাদ-বিক্ষোভের ঝড় উঠেছে, এমনকি সরকারের একাধিক মন্ত্রী এ বিষয়ে প্রতিবাদে সোচ্চার হয়েছেন, তখন সেলিম ওসমান বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছেন।

বিবৃতিতে তারা বলেন, অসৎ উদ্দেশ্যে হেফাজতে ইসলামের মতো ঘৃণ্য সাম্প্রদায়িক অপশক্তিকে সঙ্গে নিয়ে তিনি নোংরা ‘কার্ড খেলার’ অপচেষ্টা চালিয়েছেন। সর্বশেষ মতবিনিময় সভার নামে টাকা দিয়ে হেফাজতে ইসলামের লোকজন ভাড়া করে আরো নোংরা তামাশা করেছেন তিনি।

বিবৃতিতে মেনন-বাদশা বলেন, শুধু নারায়ণগঞ্জেই নয়, ইদানিং লক্ষ্য করা যাচ্ছে দেশের বিভিন্ন স্থানে নাস্তিকতা কিংবা ধর্ম অবমাননার অজুহাতে কিছুসংখ্যক দুষ্কৃতকারী সামাজিক অসন্তোষ সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে। আগে এ জাতীয় উগ্রতা চলতো সাম্প্রদায়িকতার নামে, এখন নাস্তিকতার রূপ দেয়া হয়েছে।

তারা বলেন, এ দেশে ইসলাম ধর্মের প্রচার ও প্রসার হয়েছিল শান্তি, সাম্য ও ভ্রাতৃত্বের ধর্ম হিসেবে। কিন্তু উগ্র ধর্মীয় সশস্ত্র জঙ্গিবাদের পৃষ্ঠপোষকরা ইসলামের নামে জঙ্গিবাদী অপতৎপরতা চালাচ্ছে তা বাংলাদেশের সংবিধান ও প্রচলিত আইনের বিরোধী।

বিবৃতিতে তারা বলেন, নারায়ণগঞ্জের সাংসদ সেলিম ওসমান সেই অপকর্মটিই সুপরিকল্পিতভাবে করেছেন এবং করে চলেছেন। এ ধরনের অপকর্মকে প্রশ্রয় দেয়ার অর্থ হলো সংবিধান ও আইন পরিপন্থী কর্মকে উস্কে দিয়ে সামাজিক ও ধর্মীয় সহনশীলতার ধারাকে বিনষ্ট করা।

সামাজিক শৃঙ্খলা, আন্তঃধর্মীয় সহনশীলতা, অসাম্প্রদায়িক গণতান্ত্রিক চেতনাবোধ, আইনের শাসন এবং সংবিধান সমুন্নত রাখার প্রয়োজনে অবিলম্বে সেলিম ওসমানের সংসদ সদস্য পদ বাতিল ও তাকে গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করার দাবি জানান তারা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: