সর্বশেষ আপডেট : ৩৯ মিনিট ৩৫ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারত-পাকিস্তানকে এক করেছেন বাংলাদেশের মুস্তাফিজ!

full_1373358343_1464433324খেলাধুলা ডেস্ক:
অাইপিয়েলে এই মুহূর্তে সবচেয়ে আলোচিত ক্রিকেটার কাটার বয় মুস্তাফিজ। তার প্রশংসায় পঞ্চমুখ হননি এমন ক্রিকেটার বেশি নেই। মুস্তাফিজের প্রশংসার জুড়ি দিন দিন যেভাবে ভরছে তাতে ধরেই নেয়া যায় অল্প কিছুদিনের ভিতরেই তা পূর্ণতা পাবে।

কোনো একটি বিষয়ে ভারত-পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা একমত হলেন। এটা সব সময় দেখা যায় না। কিন্তু বাংলাদেশের বাঁ হাতি ফাস্ট বোলার মুস্তাফিজুর রহমানের শ্রেষ্ঠত্বের ব্যাপারে দুই দেশের গ্রেট ক্রিকেটাররা একমত। তারা মনে করেন, মুস্তাফিজ এই সময়ে বিশ্বের সব পেসারের চেয়ে এগিয়ে। সীমিত ওভারের ক্রিকেটে বিশ্বের সেরা পেসারই হয়ে উঠছেন কাটার মাস্টার।

চলমান আইপিএলের সেমিফাইনাল হয়ে ওঠা দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ মিস করেছেন মুস্তাফিজ। হ্যামস্ট্রিংয়ে চোট। কিন্তু তার আগে দলের ১৫ ম্যাচই খেলেছেন। সেখানে নিয়েছেন ১৬ উইকেট। তার ৬.৭৪ ইকোনোমি রেট শীর্ষ ১০ বোলারের মধ্যে সেরা। ডেথ ওভার বোলিংয়েও সবচেয়ে কৃপণ এই ২০ বছরের যুবা। আইপিএলে কাটার-স্লোয়ার-ইয়র্কার আর গতি বৈচিত্র্যে গেল দুই মাসজুড়ে ক্রিকেটপ্রেমীদের মুগ্ধ করে রেখেছেন মুস্তাফিজ।

আইপিএলের ধারাভাষ্যকার হিসেবে সব ম্যাচে কড়া নজর পাকিস্তানের কিংবদন্তি ব্যাটসম্যান রমিজ রাজার। তার কথাটা শুনুন, “টেস্টে ভালো এমন অনেকে আছে। আছে জেমস অ্যান্ডারসন কিংবা স্টেইন। কিন্তু এই মুহূর্তে সীমিত ওভারের ক্রিকেটে মুস্তাফিজুরই সেরা।”

আফগানিস্তানের বোলিং কোচ ও ভারতের সাবেক খেলোয়াড় মনোজ প্রভাকর রমিজের সাথে একমত, “এই মুহূর্তে মুস্তাফিজুর সেরা বোলার তা নিয়ে কোনো সংশয় নেই। শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা ভালো ইয়র্কার করতে জানে। কিন্তু এখন মুস্তাফিজুর তার সেরা পর্যায়ে আছে। কাটার খুব দ্রুতগতিতে করে সে। আছে অন্যান্য বৈচিত্র্য। এগুলো সে বুঝতে না দিয়ে করে।” স্টেইনের মতো বোলারেরও বলের নিয়ন্ত্রণ রাখতে ক্রস সিমে ইয়র্কার করতে দেখা যায়। কিন্তু মুস্তাফিজের নৈপুণ্য সম্পর্কে বলতে গিয়ে সাবেক পেসার প্রভাকরের ভাষ্য, “সুইং সামলাতে সমস্যা হলে ক্রস সিমে বল করা জরুরি হয়ে পড়ে। কিন্তু মুস্তাফিজুরের তা করতে হয় না।”

ভারতের সাবেক অধিনায়ক কৃষ্ণমাচারি শ্রীকান্তও মনে করেন সীমিত ওভারের ক্রিকেটে এখন মুস্তাফিজই সেরা, “এই মুহূর্তে তার চেয়ে ভালো তেমন কেউ নেই। তবে তাকে সেরা বলার আগে তার এভাবে আরো কিছু সময় পারফর্ম করতে হবে। এখনকার হিসেবে, সে অন্য সবার চেয়ে এগিয়ে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: