সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৪৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাবি শিক্ষক শফিকুলাহ্’র পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত

Untitled-1 copyরাবি প্রতিনিধি :
রাজশাহী বিশ্ববিদ্যালয় ইসলামিক স্টাডিজ বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রফেসর বাংলাদেশে ইসলামি শিক্ষার অগ্রজ মুহাদ্দিস, মুফাস্সির, ফকিহ্, আরবি ভাষাবিদ, দেশ বরেণ্য ইসলামি চিন্তাবিদ ও ইসলামি জ্ঞানের পন্ডিত ড. মুহাম্মদ শফিকুলাহ্’র পঞ্চম মৃত্যু বার্ষিকী পালিত।

শুক্রবার নিজ বাসভবনে তার মৃত্যবার্ষিকী পালন করা হয়। এছাড়াও মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজশাহী মহানগরীর এক ইয়াতিম খানায় কুরআন খানি, মিলাদ ও দু‘আর আয়োজন করা হয়।

কুলখানীতে দোয়া পরিচালনা করেন, ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মো. তৈয়বুর রহমান। এসময় মরহুমের ছেলে ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ মাহবুবুর রহমান ও জামাতা বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ ড. মো. আশরাফ উজ জামান, কলা অনুষদের ডিন ড. এফ এম এ এইচ তাকী, ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর মোহাম্মদ বেলাল হোসেন, প্রফেসর ড. মো. শফিকুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, ২০১১ সালের ২৭ মে জুমুআর রাত্রিতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি ইন্তিকাল করেন। তিনি দীর্ঘ ত্রিশ বছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভাষা, আরবি বিভাগের সভাপতি ও ইসলামিক স্টাডিজ বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতিসহ শিক্ষকতা করেন। ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ প্রতিষ্ঠাতা সভাপতি, দাওয়াহ্ এন্ড ইসলামিক স্টাডিজ, মুসলিম আইন, হিসাব বিজ্ঞান বিভাগের সভাপতি, প্রথম আবাসিক হল সাদ্দাম হলের প্রথম প্রভোষ্ট, শরিয়াহ্ অনুষদের ডীন, ছাত্র উপদেষ্টা, লাইব্রেরীর প্রশাসক, সিন্ডিকেট সদস্য ও রেজিস্ট্রারের ন্যায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ইসলামের বিভিন্ন বিষয়ে তাঁর ২১টি লিখিত গ্রন্থ ও ১৫০টি প্রবন্ধ রয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: