সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নির্বাচনের কাজে অবৈধ নছিমন-করিমন বৈধতা

full_881869994_1464410768নিউজ ডেস্ক: শরীয়তপুরে সারা বছর নছিমন, করিমন, ভটভটি সহ সকল ডিজেল চালিত পরিবহন অবৈধ পরিবহন হিসেবে পরিচিত।

এই অবৈধ পরিবহন কখনও কুত্তামারা গাড়ি হিসেবেও পরিচিতি পায়। কিন্তু নির্বাচনে প্রশাসনের প্রয়োজনে এ সকল অবৈধ মালবাহী গাড়ির পরিবহন হিসেবে কদর বাড়ে।

এ সকল মালবাহী গাড়িই পরিবহন হিসেবে নির্বাচনী কেন্দ্রে ভোট বাক্স, ব্যালট পেপার, আনসার সদস্য ও পুলিশ সদস্যগন নিয়ে পরিবহন করে। এক কথায় অবৈধ মালবাহী গাড়ি আজ প্রশাসনের প্রয়োজনে বৈধতা পেল।

শুক্রবার সকাল থেকেই শরীয়তপুর জেলার ৩টি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে ভিড় করতে থাকে পুলিশ ও আনসার সদস্যগণ। পর্যায়ক্রমে তালিকাভুক্ত হতে থাকে কে কোন ইউনিয়নে নির্বাচনী দায়িত্ব পালন করবে। তখন এটাও নির্ধারণ হয় কোন নছিমনে চড়ে তারা ভোট কেন্দ্রে যাবে।

সকলেই ভিড় করতে থাকে তাদের নছিমন, করিমন ও ভটভটির কাছে। অবৈধ পরিবহন নছিমনে বসেও সুখ পায়না তারা। একটা নছিমনে সর্বোচ্চ ১০ জন লোক স্বাচ্ছন্দে বসতে পারে অথচ নির্বাচনী সকল সরঞ্জাম সহ ২২ জনকে বসতে হয় ছোট নছিমনে।

জাজিরা উপজেলার পালেরচর ইউনিয়নের নওপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে আনসার, পুলিশ ও নির্বাচনী সরঞ্জাম নিয়ে যাওয়ার সময় নছিমন চালক কালু বেপারী জানায়, আমরা অবৈধ পরিবহন চালাইয়া জীবীকা নির্বাহ করি। কিন্তু নির্বাচন বা প্রশাসনের যে কোন প্রয়োজনে আমাদেন নছিমন-করিমন বৈধ হয়। ইচ্ছার বিরুদ্ধেও প্রশাসনের কাজ করতে হয়।

নছিমনে চড়ে ভোট কেন্দ্রে যেতে যেতে আনসার পিসি আসলাম হোসেন ও এপিসি সবুজ মাদবর বলেন, এ নছিমনে ১০ জনের বেশী লোক বসা যায় না। তার পরেও আমাদের ২২ জন যেতে হয়। আমাদের জন্য দুইটা নছিমন লাগে। অবৈধ নছিমনে যাই তাও গাদাগাদি করে।

শরীয়তপুর জেলা ট্রাফিক পুলিশ পরিদর্শক কানাই হরি সাহা বলেন, নছিমন-করিমন আবশ্যই অবৈধ। সরকার নছিমন করিমন ইঞ্জিন ও পার্টস আমদানী করে। নছিমন ও করিমন সরকারকে রোড পারমিট, ভ্যাট ও ট্যাক্স কিছুই দেয় না। তাই এ সকল পরিবহন অবৈধ। তবে প্রশাসনের প্রয়োজনে এ সকল পরিবহন ব্যবহার করতে পারে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: