সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গোলাপগঞ্জে কায়স্থগ্রাম রাস্তা মেরামতের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

75fdc995-76c0-48a1-95e6-02cf46c085d3জাহিদ উদ্দিন, গোলাপগঞ্জ:
গোলাপগঞ্জে কায়স্থগ্রাম রাস্তা মেরামতের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শুক্রবার বাদ জুম্মা এ মানববন্ধন অনুষ্টিত হয়।

উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের শত বছরের পুরাতন কায়স্থগ্রাম রাস্তাটি ১০ বৎসর পেরিয়ে গেলেও উন্নয়নের ছোঁয়া লাগেনি। এলজিইডির এ রাস্তাটি দীর্ঘ দিন থেকে অবহেলায় পড়ে আছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন উদ্যোগ নেই। অবশেষে এলাকার মানুষ ফুঁসে উঠেছে রাস্তাটি মেরামতের দাবিতে। সংস্কারের জোর দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী। জরুরী ভিত্তিতে রাস্তাটি সংস্কার প্রয়োজন। তা না হলে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

দীর্ঘদিন ধরে সংস্কার কাজ না হওয়ায় বিভিন্ন স্থানে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে ফলে এ সড়কে চলাচলকারী যাত্রীদের নানা দুর্ভোগ পোহাতে হচ্ছে।তারপরও চলাফেরা জীবন-জীবিকার তাগিদে প্রতিদিন ঝুঁকি নিয়ে সড়কটি দিয়ে গাড়ি চলাচল করতে হয়।এনিয়ে এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।কায়স্থগ্রাম নাশাগঞ্জ থেকে কিছমত মাইজভাগ দক্ষিণপাড়া পর্যন্ত জায়গা খানাখন্দে পরিণত হয়েছে। পিচ উঠে রাস্তার মাটি বের হয়ে পড়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। রাস্তার অনেক জায়গায় কার্পেটিংয়ের কোনো লেশমাত্র নমুনা নেই। রীতিমত ঝুঁকি নিয়ে চলছে স্কুল মিনিবাস, রিকশা, ভ্যান, সাইকেল, মোটরসাইকেল, ট্রাক, সিএনজি, পিকআপসহ নানা প্রকারের হালকা ও ভারী যানবাহন।

এমনকি রাস্তার ওপরে ছোট বড় গর্ত হওয়ার কারণে স্বাভাবিক হাঁটাচলাও দুঃসাধ্য হয়ে পড়েছে। কায়স্থগ্রাম নাশাগঞ্জ, কুসুমবাগ, কিছমত মাইজভাগ উত্তরপাড়া ও দক্ষিণপাড়া অধিকাংশ মানুষ বাজারমুখী হওয়ায় রাতে যখন বাড়ি ফিরে তখন ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়। তাছাড়া এ রাস্তা গ্রামের প্রবেশপথ হওয়ায় গ্রামের প্রত্যন্ত এলাকার হাজার মানুষ ও বিশেষ করে স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা সহ বিভিন্ন এলাকার সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম।তাই অতি শিগগির এই রাস্তাটি মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন এলাকাবাসী।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট সমাজসেবী জামাল আহমদ, বিশিষ্ট মুরব্বি নজরুল ইসলাম, সমাজসেবী ফারুক হোসেন, ইকবাল হোসেন, কলা মিয়া, নব-নির্বাচিত ৫নং ওয়ার্ড মেম্বার গোলজার হোসেন, নব-নির্বাচিত ৭নং ওয়ার্ড মেম্বার শাহাব উদ্দিন চৌধুরী ছালিক, জাগরণ যুব সংঘের সভাপতি আবু তাহের, সুহেদ আহমদ, শাম্মি আহমদ, জাগরণ যুব সংঘের সাধারণ সম্পাদক আবুল খয়ের চৌধুরী রাজু, সাইদুল আহমদ, আকসার আহমদ জুনেদ, সাংবাদিক মনসুর হোসেন মুন্না, আওলাদ হোসেন মাছুম, মাহফুজ আহমদ তারেক, সামাদ আহমদ, জুনেদ আহমদ, নাছের আহমদ, পাবেল আহমদ, নাদিম আহমদ, সরওয়ার হোসেন ও নাহিদ হোসেন প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: