সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫৬ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মন্ত্রীদেরকেও পরোয়া করছেন না সেলিম ওসমান

salim_24606নিউজ ডেস্ক::
সরকারের মন্ত্রীদেরকেও পরোয়া করছেন নারায়ণগঞ্জের বন্দর উপজেলার পিয়ার সাত্তার লতিফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে কান ধরে ওঠ-বস করার ঘটনায় সমালোচিত সাংসদ সেলিম ওসমান।

এ ঘটনায় সরকারের একাধিক মন্ত্রী সেলিম ওসমানের সমালোচনা করে শিক্ষক শ্যামল কান্তির কাছে মাপ চাইতে বললেও সরাসরি মাপ চাইবেন না জানিয়ে দিয়ে মন্ত্রীদেরও সমালোচনা করেছেন জাতীয় পার্টির এই সংসদ সদস্য।

গত রোববার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে দেখতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, ওই শিক্ষককে যেভাবে নির্যাতন করা হয়েছে, আমরা সবাই লজ্জিত হয়েছি। একজন সংসদ সদস্য হিসেবে আমি মনে করি এটা অত্যন্ত দুঃখজনক, দুর্ভাগ্যজনক ঘটনা। এতে তাঁর (সেলিম ওসমান) সম্মান তো ভূলুণ্ঠিত করেছেই, এমপি সমাজের সম্মানও ভূলুণ্ঠিত করেছে। একজন জনপ্রতিনিধি হিসেবে তাঁর এই আচরণ করা কোনোভাবেই উচিত হয়নি। তাঁর অবশ্যই জনগণের কাছে ক্ষমা চাওয়া উচিত।’

ওই এমপি একই সঙ্গে আপনাদের সঙ্গে সংসদে বসবেন- সাংবাদিকদের এমন প্রশ্নে আওয়ামী লীগ সরকারের প্রভাবশালী এ মন্ত্রী বলেন, ‘ওই এমপি তো জাতীয় পার্টির এমপি। যদি লজ্জা থাকে তাহলে তাঁর বসা (সংসদে) উচিত না।’

স্বাস্থ্যমন্ত্রীর এমন বক্তব্যে রীতিমত খেপেছেন সেলিম ওসমান। গত মঙ্গলবার সকাল ১১টায় নারায়ণগঞ্জ ক্লাবে এক সংবাদ সম্মেলনে নারায়ণগঞ্জের প্রভাবশালী ওসমান পরিবারের এ সদস্য বলেন, একজন মন্ত্রী হয়ে উনি (নাসিম) কি করে আইনের প্রতি শ্রদ্ধা না রেখে সংসদ সদস্য হিসেবে আমাকে ছোট করলেন? আমাদের স্পীকার আছেন। উনি সংসদে আমার বিরুদ্ধে অভিযোগ করতে পারতেন। তিনি মিডিয়ার সামনে একজন এমপির বিরুদ্ধে কিভাবে কথা বললেন? তার কি এই অধিকার আছে? আমিতো নির্বাচিত সংসদ সদস্য।’

সরকারকে রাষ্ট্রীয় ক্ষমতায় আনার পিছনে আমাদের ভূমিকাও কম নয়-এমন মন্তব্য করে সেলিম ওসমান বলেন, এই আওয়ামী লীগের জন্য এই ওসমান পরিবার জান বাজি রেখেছে। আপনি (নাসিম) আমার লজ্জার কথা বলেছেন। লজ্জাতো আপনাদের হওয়া উচিত। বাইরের লোক দিয়ে মন্ত্রীত্ব চালাতে হয়। মাইনাস হাসিনা ফর্মুলায় কে কে ছিল তা দেশবাসীর পাশাপাশি আওয়ামী লীগ নেত্রীও জানেন।

নাসিম সাহেবদের মত দুই একজনের অতিকথনের জন্য আওয়ামী লীগ মাঝে মাঝে বিতর্কিত হয় দাবি করে তিনি বলেন, ইচ্ছে করেই দলের ইমেজ ছোট করার জন্য তা করেন। নাসিম সাহেব শুধু আমার সম্পর্কেই নয় আমার দলকেও কটাক্ষ করেছেন। আমার দলকে কটাক্ষ করার সাহস তাকে কে দিয়েছে? উনি কেন বিএনপিকে উসকিয়ে দিচ্ছেন? বিএনপির সাথে তার কিসের সম্পর্ক? উনি কি বিএনপির কাছে আমার বিরুদ্ধে নালিশ দিতে পারেন?

অন্যদিকে বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেড আয়োজিত এক মত বিনিময় সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সমালোচনা করে সেলিম ওসমান বলেন, আমি করলেই দোষ। আর ট্রাফিক পুলিশের ভূমিকায় একজন মন্ত্রী (ওবায়দুল কাদের) একজন মুসলমানকে কানে ধরে ওঠবস করালেন, সেটার কোনও দোষ নাই। ওহ, উনি মুসলমান, তাই কান ধরে উঠ-বস করানো যায়, প্রতিবাদ হয় না?

অন্যদিকে শিক্ষামন্ত্রী এবং আইনমন্ত্রীসহ আরও কয়েকজন মন্ত্রী সেলিম ওসমানের সমালোচনা করে কথা বললেও তাদেরকে কর্নপাত করছেন না নারায়ণগঞ্জের প্রভাবশালী সংসদ সদস্য সেলিম ওসমান।

এদিকে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে সেলিম ওসমান বলেন, শ্যামল কান্তি ভক্তকে হিন্দু হিসেবে নয়, নাস্তিক হিসেবে শাস্তি দেওয়া হয়েছে। এই ঘটনার অপরাধে আমার যদি ফাঁসিও আমি প্রস্তুত আছি। এসময় মুসলিমরা তার পক্ষে আছে বলেও দাবি করেন সেলিম ওসমান।বিডি২৪লাইভ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: