সর্বশেষ আপডেট : ২০ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শফিক চৌধুরী ও ইলিয়াসপত্মী লুনা: ওসমানীনগর-বালাগঞ্জে মর্যাদা রক্ষা হবে কার?

luna daily sylhetবিশেষ প্রতিনিধি:
বালাগঞ্জ ও ওসমানীনগর উপজেলায় ইউনিয়ন নির্বচনের হিসেবনিকেশ শেষ হবে আজ সন্ধ্যায়। চেয়ারম্যান প্রার্থীরা রাতদিন বিরামহীন প্রচার-প্রচারণা শেষে আজ ভোর পর্যন্ত মুঠোফোনে চালিয়েছেন প্রচারণা। নির্বাচনি নিষেধাজ্ঞা থাকার কারণে গত বৃহস্পতিবার রাত ১২টা থেকে বন্ধ হয়ে যায় প্রার্থীদের দৌড়ঝাঁপ।

ভোটাররা বলছেন, দুই উপজেলায় আজকের শেষ লড়াইটা সীমাবদ্ধ থাকবে নৌকা ও ধানের শিষ প্রতীকের মাঝে। দুই উপজেলায়ই শেষমুহূর্তে নৌকার পক্ষে গণসংযোগ ও পথসভা করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী আর ধানের শিষের পক্ষে ভোট চেয়েছেন নিখোঁজ বিএনপি নেতা এম ইউলিয়াস আলীর স্ত্রী তাসলিমা রুশদির লুনা। তাই ফলাফলের আগ পর্যন্ত দুই উপজেলায় শফিকুর রহমান চৌধুরীর ও ইলিয়সপত্মী লুনার মর্যাদা রক্ষার লড়াই হবে বলে মনে করছেন ভোটাররা।

এদিকে, দুই উপজেলায় ১৩১ কেন্দ্রের মধ্যে ১০৫টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। অতিরিক্ত ঝুঁকিপূর্ণ কেন্দ্রের জন্য ভোটাররা কিছুটা শঙ্কিত রয়েছেন।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সুজ্ঞান চাকমা বলেন, ‘আমাদের কাছে ঝুঁকিপূর্ণ ও অতিগুরুত্বপূর্ণ ১০৫টি কেন্দ্র। মোট ভোট ১৩১ ভোটকেন্দ্রের মধ্যে ১০৫টিই আমরা ঝুঁকিপূর্ণ হিসেবে দেখছি। তবে, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে দুই উপজেলায় প্রায় দেড় সহস্রাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। নির্বাচনী মাঠ চষে বেড়াবে পুলিশের স্ট্রাইকিং ফোর্সও। সেই সঙ্গে মাঠে রয়েছেন পর্যাপ্ত সংখ্যক বিজিবি, র‌্যাব ও আনসার সদস্যরা।

সিলেট জেলা নির্বাচন অফিসার আজিজুল ইসলাম বলেন, বালাগঞ্জ ও ওসমানীনগরে ১৪ ইউনিয়নে ১৩১ কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। এর মধ্যে বালাগঞ্জে ৬টি ইউনিয়নে ৫৫টি কেন্দ্রে ২২০ কক্ষে ৭৫ হাজার ৫০৭ জন ভোটার ভোট দেবেন। আর ওসমানীনগরে ৮টি ইউনিয়নে ৭৬ কেন্দ্রে ও ৩৪৫ কক্ষে ভোটগ্রহণ হবে। এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ২৬ হাজার ৮১৭ জন। ওসমানীনগরে ৮টি ইউনিয়নে ৭৬ কেন্দ্রে ও ৩৪৫ কক্ষে ভোটগ্রহণ হবে। এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ২৬ হাজার ৮১৭ জন। আর বালাগঞ্জে ৬টি ইউনিয়নে ৫৫টি কেন্দ্রে ২২০ কক্ষে ৭৫ হাজার ৫০৭ জন ভোটার ভোট দেবেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: