সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুস্তাফিজের ‘দুরন্ত’ শৈশব

mustafizur-rahmanm-3ডেইলি সিলেট ডেস্ক::
বাংলাদেশ ক্রিকেটে ধূমকেতুর মতই আবির্ভাব হয়েছিল তাঁর। দীর্ঘ পথ পাড়ি দিয়ে তিনি রপ্ত করেছেন ক্রিকেটের এপিঠ-ওপিঠ। শিখেছেন কি করে ব্যাটসম্যানদের কপালে চিন্তার ভাঁজ ফেলা যায়। আয়ত্ত করেছেন বোলিংয়ের দুর্দান্ত সব ‘অস্ত্র’। নিজেকে মেলে ধরেছেন দেশ ও দেশের বাইরে। বলছিলাম, টাইগার সেনসেশন মুস্তাফিজুর রহমানের কথা।

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার তারালি ইউনিয়নের তেঁতুলিয়া গ্রামের ছেলে মুস্তাফিজ। ৬ সেপ্টেম্বর ১৯৯৫ সালে তাঁর জন্ম। বাবা আলহাজ্ব আবুল কাশেম গাজী ও মা মাহমুদা খাতুনের কনিষ্ঠ ছেলে মুস্তাফিজ।

চার ভাই ও দুই বোনের সংসারে বেড়ে ওঠা মুস্তাফিজের শৈশবও ছিল বেশ দুরন্ত। পড়াশোনায় কিছুতেই মন বসত না মুস্তাফিজের। ক্রিকেটেই ছিল তাঁর ধ্যানজ্ঞান। সে সময়ই অনূর্ধ্ব-১৬, ১৮ ও ১৯ দলে সাতক্ষীরা জেলার হয়ে খেলতেন মুস্তাফিজ। তাঁকে উৎসাহ দিতেন সেজ ভাই মোখলেসুর রহমান।

স্কুলে পড়াকালীন বরেয়া মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে নেট প্রাকটিস করতেন মুস্তাফিজ। সে সুবাদে তাঁর দক্ষতা প্রথমে আঁচ করেন সাতক্ষীরা গণমুখী সংঘের কোচ আলতাফ। ধীরে ধীরে সবার নজর কাড়েন মুস্তাফিজুর। হয়ে ওঠেন পরিণত এক ক্রিকেটার। ডাক পেয়ে যান খুলনার বিভাগীয় দলে।

এরপর মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ফাস্ট বোলিং ক্যাম্পে ট্রায়াল দেন মুস্তাফিজ। সেখান থেকেই তাঁকে লুফে নেন টাইগার কোচ চণ্ডিকা হাথুরুসিংহে। এভাবেই ক্রিকেট পথচলা শুরু মুস্তাফিজের।

সবমিলিয়ে বিশ্ব ক্রিকেটে এই মুহূর্তে সবচেয়ে আলোচিত ক্রিকেটারের নাম মুস্তাফিজ। বলা চলে, বাংলাদেশ ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র এই ‘কাটার মাস্টার’। যে কিনা খুব অল্প সময়েই জয় করেছেন বিশ্ব ক্রিকেটের রথী-মহারথীদের হৃদয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: