সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৫৩ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পদত্যাগ করবেন বিসিবির প্রধান নির্বাচক ফারুক আহমেদ!

erখেলাধুলা ডেস্ক::বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক কমিটিতে এসেছে আমূল পরিবর্তন। বৃহস্পতিবার বোর্ডের কার্যনির্বাহী কমিটির নতুন সিদ্ধান্ত অনুযায়ী, চার সদস্যের কমিটি গিয়ে ঠেকেছে সাত সদস্যে। জায়গা হয়েছে কোচের। এমনকি ম্যানেজারকেও নেওয়া হয়েছে কমিটিতে।

আর নির্বাচক কমিটিতে এমন রদবদল হওয়ার সম্ভাবনা দেখা দেওয়ায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচকের পদ থেকে পদত্যাগ করতে পারেন ফারুক আহমেদ।দেশের একটি ইংরেজি দৈনিককে এমনটাই জানিয়েছেন বিসিবির প্রধান এই নির্বাচক।

বললেন, ‘এই প্রস্তাব যদি গৃহীত হয়, তবে ভালো একটা পদ্ধতির পরিসমাপ্তি ঘটবে। যেটা আমরা দীর্ঘদিন ধরে অনুসরণ করে আসছিলাম। বোর্ড যদি এটা মেনে নেয়, তাহলে আমি থাকবো না’

বর্তমান নির্বাচক কমিটিতে কাজ করছেন তিনজন। ফারুকের সঙ্গে আছেন সাবেক ক্রিকেটার হাবিবুল বাশার সুমন ও মিনহাজুল আবেদিন নান্নু। নতুন সিদ্ধান্তে নির্বাচক কমিটি দল নির্বাচন করে ক্রিকেট পরিচালনা প্রধানের কাছে জমা দেবে। ক্রিকেট পরিচালনা প্রধান তখন চার নির্বাচক এবং কোচ ও টিম ম্যানেজারকে নিয়ে সভায় বসে দল চূড়ান্ত করবেন।

বাধ্যতামূলক না হলেও প্রয়োজন মনে করলে অধিনায়কের মতামতের জন্য ডাকা হতে পারে এই সভায়। দল চূড়ান্ত করার পর সেটা বোর্ড সভাপতির অনুমোদনের জন্য পাঠানো হবে। অর্থাৎ, চূড়ান্ত অনুমোদনের আগ পর্যন্ত দল নির্বাচনের প্রক্রিয়ায় সম্পৃক্ততা থাকবে অন্তত সাতজনের, অধিনায়ককে নির্বাচনী সভায় ডাকা হলে সংখ্যাটা আটে গিয়ে ঠেকবে। চার নির্বাচকের কমিটিতে প্রধান নির্বাচকের কোনো পদ থাকবে না।

এ ব্যাপারে আরেক নির্বাচক হাবিবুল বাশারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি মন্তব্য করতে রাজী হননি। তবে তিনি জানিয়েছেন, আজ সন্ধ্যায় বিসিবির কার্যনির্বাহীর কমিটির সঙ্গে নির্বাচক কমিটির মিটিং আছে। মিটিংয়ের পরেই জানাতে পারবেন কি হচ্ছে, না হচ্ছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: