সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৪ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘সন্ত্রাসবাদের সবচেয়ে বড় পৃষ্ঠপোষক সৌদি আরব’

4bk572041096e67yij_800C450আন্তর্জাতিক ডেস্ক: ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হোসেইন জাবেরি আনসারি বলেছেন, সৌদি আরব হচ্ছে সন্ত্রাসবাদের সবচেয়ে বড় পৃষ্ঠপোষক। ইরাকসহ বিভিন্ন দেশে তারা এই সন্ত্রাসবাদে মদদ দিচ্ছে। খবর- রেডিও তেহরান।

সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী আদেল আল-জুবায়ের গতকাল (বৃহস্পতিবার) বলেছেন, আঞ্চলিক বিষয়ে ইরান হস্তক্ষেপ করছে। তার এ বক্তব্যের জবাবে আনসারি সৌদি আরবকে সন্ত্রাসবাদে পৃষ্ঠপোষকতার জন্য অভিযুক্ত করলেন। ইরাকে জেনারেল কাসেম সোলায়মানিসহ ইসলামি প্রজাতন্ত্রের ভূমিকা নিয়ে এক ধরনের বোকামিপূর্ণ মন্তব্য করেছেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী।

এ সম্পর্কে হোসেইন জাবেরি আনসারি বলেন, “জেনারেল কাসেম সোলায়মানির নেতৃত্বে ইরানের সামরিক উপদেষ্টারা দেশটিতে কাজ করছে খোদ ইরাকের বৈধ সরকারের অনুরোধে। ইরাকে সন্ত্রাসবাদ ও উগ্রবাদীদের লড়াইয়ের ক্ষেত্রে ইরানের সামরিক বিশেষজ্ঞরা পরামর্শ দিচ্ছেন। এই সন্ত্রাসবাদ ও উগ্রবাদীরা পুরো মধ্যপ্রাচ্যে অস্থিতিশীলতা সৃষ্টি করেছে। যে সৌদি আরব এতদিন ধরে সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষকতা করে আসছে সেই দেশের পররাষ্ট্রমন্ত্রীর এখন ইরাকের জনগণের জন্য এ ধরনের মন্তব্য করার প্রয়োজন নেই। জনমত ও বাস্তবতা বিকৃত করার পরিবর্তে আদেল আল-জুবায়েরকে অবশ্যই এ কথা জানতে হবে যে, বিশ্ববাসী এখন জানে তার দেশ ‌আন্তর্জাতিক অঙ্গনে সবচেয়ে বিপজ্জনক দেশের পরিচিতি পেয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: