সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বনাথে সেতুর ওপর ভাসমান ফলের হাট!

12বিশ্বনাথ প্রতিনিধি: সিলেটের বিশ্বনাথ উপজেলা সদরে “বাসিয়া সেতুর” ওপর ভাসমান ব্যবসায়ীরা ফুটপাত দখলে করে বসিয়েছে অস্থায়ী গ্রীষ্মকালিন ফলের হাট। প্রতিদিন সকাল ১০ টা থেকে সন্ধ্যা পর্যন্ত চলে এ ফলের হাট বসে। ফলে সেতুর দুটি ফুটপাত ভাসমান ব্যবসায়ীদের দখলে রয়েছে। ফলে পথচারিদের পুহাতে হচ্ছে চরম দূর্ভোগ।

উপজেলা সদরের দুটি বাজারের ব্যবসায়ীরা জানান, বাসিয়া সেতুর ওপর অস্থায়ীভাবে গ্রীষ্মকালিন মৌসুম ফল বিক্রি করা হচ্ছে। যার ফলে স্থানীয় ব্যবসায়ীদের তেমন কোনো ফল বিক্রি হচ্ছে। তারা সেতুর ওপর অস্থায়ী ফলের হাট তোলে দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

বুধবার দুপুরে সরেজমিনে বাসিয়া সেতুর ওপর ঘুরে দেখা যায়, সেতুর ফুটপাতের মধ্যে প্রায় ১৫টি ভাসমান অস্থায়ী ফলের দোকান রয়েছেন। এরপর আরও ৭-৮টি বিভিন্ন ধরনের ভাসমান দোকান রয়েছে। ফুটপাত দখলে করে ভাসমান ব্যবসায়ীরা নির্ভয়ে ব্যবসা করে আসছেন। তবে বুধবার প্রচন্ড গরম থাকায় ক্রেতার সংখ্যা অন্যান্য দিনের চেয়ে অনেক কম ছিল। বাসিয়া সেতুর ফুটপাত ফল ব্যবসায়ীদের দখলে থাকায় পথচারি-বিভিন্ন শ্রেনী পেশার মানুষকে সেতুর ওপর দিয়ে চলাচল করতে দেখা যায়। ফলে সর্তকতার সঙ্গে সেতুর ওপর দিয়ে যানবাহন চলাচল করতে হচ্ছে। চালকদের পুহাতে হচ্ছে দূর্ভোগ। অনেক সময় সেতুর ওপর বিভিন্ন যানবাহন রাখার ফলে মাঝে মাঝে জানজটের সৃষ্টি হয়।

সেতুর ওপর লেচু ব্যবসায়ী মনির মিয়া বলেন, গত দুই সপ্তাহ ধরে তিনি এখানে ব্যবসা করে আসছেন। তবে কেউ বাঁধা না দেয়ায় তিনি নির্ভয়ে ব্যবসা করছেন বলে জানান।

অপর ব্যবসায়ী কামাল আহমদ বলেন, কাউকে টাকা দিয়ে এখানে ব্যবসা করছি না। সেতুর ওপর সবাই ব্যবসা করে আসছে। তাই গ্রীষ্মকালিন কিছু ফল নিয়ে বসে আছি। ব্যবসা মোটামুটি ভালই হচ্ছে।

অটোরিকশা চালক নূরুল ইসলাম বলেন, বাসিয়া নদীর ওপর নির্মিত সেতুর দু-পাড় ভাসমান দোকানের দখলে থাকায় পথচারিরা সড়কে ওপর দিয়ে চলাচল করতে হয়। ফলে গাড়ি নিয়ে সেতুর ওপর আসার পর অনেক সর্তকতার সঙ্গে গাড়ি চালাতে হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: