সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৭ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বালাগঞ্জ-খসরুপুর সড়ক বন্যায় আক্রান্ত, চরম দুর্ভোগে এলাকাবাসী

ebebbe7a-59f1-421f-8516-b71cfc40bfebশামীম আহমদ, বালাগঞ্জ:
বালাগঞ্জ-খসরুপুর বাজার নির্মানাধীন সড়কটি ভারী বর্ষণ আর পাহাড়ী ঢলের কারনে আকষ্মিক বন্যায় আক্রান্ত হয়ে করুণ রুপ ধারন করেছে। কুশিয়ারা নদীর পানি বৃদ্ধিতে প্রবল স্রোতের আঘাতে সড়কের মাটি ধ্বসে মূল্যবান নির্মান সামগ্রী পানিতে তলিয়ে গেছে। ফলে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্টানকে আর্থিক লোকসান গুনতে হচ্ছে। নির্মানাধীন সড়কটি হঠাৎ করে পানিতে আক্রান্ত হওয়ায় স্থানীয় এলাকাবাসীর চলাচল ও গবাদী পশু নিয়ে বিপাকে পড়েছেন।

শনিবারে অনুষ্টিত ইউপি নির্বাচনে পুর্ব পৈলনপুর ইউনিয়নের ভোট কেন্দ্র গুলোতে যাতায়াত করা নিয়ে প্রশাসনের লোকজন সহ প্রার্থীও ভোটাররা দুর্ভোগে পড়েছেন। এলাকাবাসী জানান-সড়কের প্রায় ৩০টি স্থান পানিতে আক্রান্ত হয়েছে। এর মধ্যে হামছাপুর, রশিদপুর, জালালপুর, গালিমপুর-ভাটপাড়া থেকে বেগের বাড়ী নামক স্থান পর্যন্ত প্রায় ৫শ মিটার দৈঘ্য সহ ফাজিলপুর জিতু মিয়ার বাড়ীর পাশের ব্রিজের একাংশ স্রোতের আঘাতে ভেঙ্গে গেছে। ঠিকাদারী প্রতিষ্টানের প্রজেক্ট ম্যানেজার জাফর আহমদ জানান-সড়কের উপরে ফেলে রাখা কয়েক লক্ষ টাকার নির্মান সামগ্রী পানিতে ভেসে গেছে।

বালাগঞ্জ উপজেলা সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে-বালাগঞ্জ থেকে খসরুপুর পর্যন্ত রাস্তাটির দৈর্ঘ ২২ কিলোমিটার। এর মধ্যে সাড়ে ১২ কিলোমিটার দৈর্ঘের রাস্তায় মাটি ভরাট ও পাকাকরন প্রকল্পের আওতায় দু’টি প্যাকেজে কাজ সম্পূর্ন করার কথা রয়েছে। বিশ্ব ব্যাংক ও বাংলাদেশ সরকারের যৌথ অর্থায়নে গত বছরের ৫ অক্টোবর টেন্ডারের মাধ্যমে সড়ক নির্মান প্রকল্পের কাজ পায় ‘মেঘনা ষ্টাকচারাল ইঞ্জিনিয়ারিং’ নামের একটি ঠিকাদারী প্রতিষ্টান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: