সর্বশেষ আপডেট : ৩৭ মিনিট ৪ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টরন্টোর রূপায়ন সিটি বাংলাদেশ ফেস্টিভ্যালে হাজারো মানুষের ঢল

dddddসদেরা সুজন, সিবিএনএ কানাডা থেকে ::
আবারও প্রমাণিত হলো বাংলাদেশ ফেস্টিভ্যাল মানেই হাজার হাজার মানুষের ঢল। বাংলাদেশ ফেস্টিভ্যাল মানেই জমকালো আয়োজন। লংউইকেন্ড থাকার পরও হাজার হাজার মানুষের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। গতবারের বাংলাদেশ ফেস্টিভ্যালের দর্শক রেকর্ড ভেঙ্গেছে এবারের আয়োজন। টিকিট না পেয়ে ফেরত গেছেন কয়েকশত মানুষ। হলের লবিতে তিল ধারণের জায়গা ছিলো না। কিন্তু ছিলো না কোনো বিশৃঙ্খলা। অর্ধশতাধিক ভলান্টিয়ার টানা দুইদিন অক্লান্ত পরিশ্রম করেছেন। ছিলো টরন্টো পুলিশের একটি টীম। নেক্সাস সিকিউরিটিজ ছিলো পুরো নিরাপত্তা তদারকিতে। আবার নির্ধারিত সময়েই শেষ হয়েছে অনুষ্ঠান। এখন পর্যন্ত কানাডার বাংলাদেশী কমিউনিটিতে এটাই সর্ববৃহৎ ইনডোর ইভেন্ট।

২১ মে শনিবার সন্ধ্যায় সুকন্যা নৃত্যাঙ্গনের শিল্পীদের বাংলাদেশ থিমের নৃত্য পরিবেশনার মধ্য দিয়ে উদ্বোধন হয় এই আয়োজনের। মঞ্চে এসে উদ্বোধন ঘোষণা করেন চেয়ারম্যান রেজাউল কবির, চীফ কনভেনর আব্দুল হালিম মিয়া, কনভেনর শহিদুল ইসলাম মিন্টু, বিশিষ্ট কলামিস্ট ড. মোজাম্মেল খান, ব্যারিস্টার কামরুল হাফিজ, বিশিষ্ট ব্যবসায়ি, কানাডা ন্যাশনাল কন্সট্রাকশন ইনকের চেয়ারম্যান মোহাম্মদ হাসান, রূপায়ন গ্রুপের আমেরিকা ব্রাঞ্চ ম্যানেজার ফারহানা ওহাব, এনআরবি টিভির কো-চেয়ারম্যান মাশকে জান্নাত, রিয়েলটর আব্দুল আউয়াল, কো-কনভেনর কাজী আলম বাবু, রিয়েলটর মনির ইসলাম, চীফ কো-অর্ডিনেটর ইউসুফ শেখ, কো-চীফ কো-অর্ডিনেটর সিরাজুল ইসলাম, নাজমুল হক, সেলস এন্ড মার্কেটিং ডিরেক্টর আফিয়া বেগম এবং আমেরিকা থেকে আগত বিশিষ্ট চিকিৎসক ডা. আবু বকর সিদ্দিক।

টরন্টোর গুণী শিল্পীদের পরিবেশনায় মুখরিত ছিলো পুরো দুটি দিন। মেরী রাশেদীন, অজন্তা চৌধুরী, দিলারা নাহার বাবু, ফারহানা আহমেদ, আসমা হক এবং মাহবুবুল হক ওসমানীর প্রাণবন্ত উপস্থাপনায় সঙ্গীত পরিবেশন করেন সুমী বর্মন, আব্দুল মমিন, সঙ্গীতা মুখার্জী, ফারহানা আজাদ রিমি, রুবেন ইউসুফ, আইকো কাজী, মাশকে জান্নাত, রাফিকা হক ডোনা এবং মার্জিয়া তুরিন। নৃত্য পরিবেশন করেন অবন্তী মুখার্জী এবং উর্মি ড্যান্স গ্রুপ। প্রথমদিনে মঞ্চ মাতাতে আসেন ঢাকা থেকে আগত আলী মাহমুদ এবং জনপ্রিয় সঙ্গীতশিল্পী সামিনা চৌধুরী। একটানা দুই ঘন্টা পারফর্ম করেন সামিনা চৌধুরী। হলভর্তি হাজার হাজার দর্শক মন্ত্রমুগ্ধের মতো তার যাদুকরী কন্ঠের গান উপভোগ করেন। ইমসাইল শো খ্যাত জনপ্রিয় উপস্থাপক খন্দকার ইসমাইল মঞ্চে এসে দর্শক হৃদয় জয় করেন। তার অসাধারণ উপস্থাপনা দর্শক মহলে ব্যাপক প্রশংসা পায়।
জনপ্রিয় চিত্রনায়িকা মৌসুমী এবং চিত্রনায়ক ওমর সানী জনপ্রিয় দুটি গানের সঙ্গে পারফর্ম করেন। দ্বিতীয় দিনে মঞ্চ মাতান মিউজিক সেনসেশন আঁখি আলমগীর। তার কয়েকঘন্টার প্রাণবন্ত পরিবেশনা দর্শককে নিয়ে যায় সুরের ইন্দ্রজালে।

জনপ্রিয় উপস্থাপক খন্দকার ইসমাইল, জনপ্রিয় সঙ্গীতশিল্পী সামিনা চৌধুরী, মিউজিক সেনসেশন আঁখি আলমগীর, চিত্রনায়িকা মৌসুমী এবং ওমর সানীকে বাংলামেইল এ্যাওয়ার্ড ২০১৬ প্রদান করা হয়। সম্মাননা পেলেন রিয়েলটর আব্দুল আউয়াল, ওকপার্ক মর্টগেজ গ্রুপের ম্যানেজিং পার্টনার আসাবউদ্দিন খান, রিয়েলটর মেহের, রিয়েলটর রবিন ইসলাম, রিয়েলটর আব্দুল মান্নান, রিয়েলটর মনির ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ি কানাডা ন্যাশনাল কনস্ট্রাকশন ইনক চেয়ারম্যান মোহাম্মদ হাসান, আলবিয়ন বিল্ডিং কনসালটেন্ট ইনকের ম্যানেজিং ডিরেক্টর জামাল হোসেন, রিয়েলটর আলম মোড়াল, রিয়েলটর ফরিদা হক, রিয়েলটর মন্টি হক, ট্রাভেল এজেন্ট ওসমান মজুমদার, রিয়েলটর গৌতম পাল, রিয়েলটর অটল আরিফুজ্জামান, ব্যারিস্টার চয়নিকা দত্ত, ব্যারিস্টার জয়ন্ত কে সিনহা, ফারহা খান, ব্যারিস্টার আ স ম তোফাজ্জল হক, একাউনটেন্ট মোস্তফা মহসিন সিপিএ, রিয়েলটর মেরিলিন কল্যাণী রিবেইরো এবং লাইসেন্সড প্যারালিগ্যাল মোহাম্মদ আলম।

লাইভটাইম এ্যাচিভম্যান্ট দেয়া হয় কমিউনিটির জনপ্রিয় মুখ, টরন্টোর স্টারের টপটুয়েন্টি ফাইভ ইমিগ্রান্টদের একজন, বিশিষ্ট একাউনটেন্ট মোশতাক আহমেদকে। এচিভম্যান্ট এ্যাওয়ার্ড প্রদান করা হয় রূপায়ন গ্রুপের চেয়ারম্যান এল এ মুকুল, লিবার্টি পাওয়ার বিডি লিমিটেডের চেয়ারম্যান সারওয়ার হোসেন, ফ্যাশন ডিজাইনার নাহিদ আকতার, এ্যাড পয়েন্টের সিইও আফতাব বিন তমিজ, ট্রাডিশন্সের সিইও আকলিমা খাতুন সনি ও সিজ নোবেল প্রাইজ গ্রন্থের লেখক রেজা সাত্তারকে। সম্মানিতদের হাতে পুরস্কার তুলে দেন অন্টারিও এনডিপির ডেপুটি লীডার জগমিত সিং এমপিপি, টরন্টো স্কুল বোর্ড ট্রাস্ট্রি পার্থি কান্ডিভাল, জনপ্রিয় চিত্রনায়িকা মৌসুমী, চিত্রনায়ক ওমর সানি এবং ইসমাইল শো খ্যাত খন্দকার ইসমাইল।বাংলাদেশ ফেস্টিভ্যাল ২০১৬ উপলক্ষে কানাডা অন্টারি’ওর প্রিমিয়ার ক্যাথলিন উইন, টরন্টো সিটির মেয়র জন টরি, বিরোধীদল এনডিপির ডেপুটি লিডার জমগিত সিং এমপিপি, ইন্দিরা নাইডু হ্যারিস এমপিপি ও প্রভাবশালী রাজনীতিবদ মন্ট কুইন্ট এমপিপি শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন। এনডিপির ডেপুটি লিডার জমগিত সিং এমপিপি অন্টারিও লেজিসলেটিভ এ্যাসেম্বিলির পক্ষে ফেস্টিভ্যাল কমিটিকে সম্মাননা পত্র তুলে দেন। এসময় আরো উপস্থিত ছিলেন স্কারবোরো সাউথওয়েস্টের নির্বাচিত স্কুল বোর্ড ট্রাস্টি পার্থি কান্ডিভ্যাল।

জমকালো এই আয়োজনে খাবার, পোশাকসহ নানারকমের স্টল ছিলো চোখে পড়ার মতো। বাংলাদেশ ফেস্টিভ্যাল কমিটির কনভেনর শহিদুল ইসলাম মিন্টু জানিয়েছেন, আগামী বছর মে মাসের যে কোনো সপ্তাহে আয়োজন করা হবে বাংলাদেশ ফেস্টিভ্যাল ২০১৭। আর এই আয়োজনকে সফল করে তোলার জন্য শিল্পী, কলা-কুশলী, স্পন্সর এবং ভলান্টিয়ারদের প্রতি তিনি কৃতজ্ঞতা জানান।

fffff

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: