সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্ত্রীকে হালকা মার দেয়া যেতে পারে : ইসলামী কমিটি

1464262926এক্সক্লুসিভ ডেস্ক : পাকিস্তানে ইসলামী আদর্শকে সমুন্নত রাখতে যে জাতীয় প্রতিষ্ঠানটি রয়েছে তারা সুপারিশ করেছে, কোনো স্ত্রী স্বামীর কথা না শুনলে তাকে হালকা আঘাত করা যেতে পারে। এক প্রতিবেদনে এ খবর দিয়েছে বিবিসি।

পাকিস্তানের প্রভাবশালী সংবাদপত্র ডন খবর দিচ্ছে, ইসলামী নজরিয়াতি কাউন্সিল নারীর সুরক্ষার জন্য খসড়া আইন তৈরি করেছে।

সেই আইনে বলা হয়েছে, স্ত্রী স্বামীর আদেশ পালন না করলে, তার কথামতো পোশাক না পরলে, স্বামীর চাহিদা না মিটালে, চাহিদার পর বা ঋতুকালীন গোসল না করলে স্বামী তাকে হালকাভাবে প্রহার করতে পারবে।

ইসলামী নজরিয়াতি কাউন্সিল একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। এতে সদস্য রয়েছেন ২০ জন। এর প্রধান দায়িত্ব হচ্ছে ইসলামী বিধি-বিধান সম্পর্কে পাকিস্তানের সংসদকে পরামর্শ দেয়া। তবে সংসদ এসব সুপারিশ বিবেচনা করতে বাধ্য নয়।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের সরকার ২০১৫ সালে সহিংসতার হাত থেকে নারীদের রক্ষার জন্য একটি বিশেষ আইন তৈরির প্রস্তাব করেছিল।

কিন্তু ‘ইসলামবিরোধী’ আখ্যা দিয়ে নজরিয়াতি কাউন্সিল সেই খসড়া আইনটিকে খারিজ করে দেয়। পরে তারা নিজেরাই এ সম্পর্কে আইনের খসড়া তৈরি করে সংসদের বিবেচনার জন্য প্রেরণ করে।

এ প্রস্তাবিত আইনে স্ত্রীকে হালকা আঘাত করার আরো কিছু পরিস্থিতি বর্ণনা করা হয়েছে, স্ত্রী যদি হিজাব না পরে, অপরিচিত পুরুষের সঙ্গে কথা বলে, এমন জোর গলায় কথা বলে যে অচেনা পুরুষ তার গলার স্বর শুনতে পারে এবং স্বামীর অনুমতি ছাড়াই যদি কাউকে অর্থ সাহায্য করে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: