সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আসলাম চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

Aslam-320160526104226নিউজ ডেস্ক::দেশে অরাজকতা সৃষ্টি, সরকারকে অজনপ্রিয় করা ও দেশবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে বিএনপি নেতা আসলাম চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান থানায় এ রাষ্ট্রদ্রোহ মামলা নথিভুক্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

বৃহস্পতিবার বিকেলে ঢাকা মহানগর পুলিশের উদ্যোগে রাজারবাগ পুলিশ লাইনে সপ্তাহব্যাপী সিঙ্গাপুর ও বাংলাদেশের যৌথ কর্মশালা শেষে সাংবাদিকদের এতথ্য জানান তিনি।

প্রথমে আইজিপি বলেন, ‘সরকারের কাছে রাষ্ট্রদ্রোহী মামলা করার মঞ্জুরি মিলেছে। তদন্ত ও জিজ্ঞাসাবাদেও আসলামের বিরুদ্ধে দেশদ্রোহীতার অভিযোগের সত্যতা মিলেছে। তার বিরুদ্ধে আজই দেশদ্রোহীতার মামলা হবে।’ পরে তিনি জানান, এতোক্ষণে মামলা হয়ে গেছে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে গুলশান থানা পুলিশ জানিয়েছে, মামলা নথিভুক্ত হয়েছে। তবে এখনো মামলার নম্বর বসানো হয়নি। মামলার তদন্ত কর্মকর্তাও নিযুক্ত করা হয়েছে। এসআই রাব্বিকে ইতোমধ্যে মামলার তদন্ত দায়িত্ব অর্পণ করা হয়েছে বলেও জানা গেছে।

উল্লেখ্য, বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম একটি ছবি সম্প্রতি গণমাধ্যমে প্রকাশের পর থেকে জোর আলোচনা শুরু হয়।

যদিও আসলাম ইসরায়েলি রাজনীতিক মেন্দির সঙ্গে ভারতে এক হওয়ার খবর অস্বীকার করেছিলেন। তিনি গণমাধ্যমে বলেছিলেন, ব্যবসায়িক কারণে বিভিন্ন জনের সঙ্গে তার দেখা হয়েছে, তবে কোনো বৈঠক হয়নি।

এ নিয়ে আলোচনার মধ্যে চট্টগ্রামে মেট্রোপলিটন পুলিশ আসলামের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করে।

এরপর বিএনপির এই যুগ্ম মহাসচিবের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা আরোপের কথা স্বরাষ্ট্রমন্ত্রী জানানোর কয়েক ঘণ্টার মধ্যে গত ১৫ মে সন্ধ্যায় নারায়ণগঞ্জ যাওয়ার পথে ঢাকার খিলক্ষেতে ৩০০ ফুট রাস্তা থেকে আসলাম চৌধুরীকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এরপর আদালতের নির্দেশনা অনুযায়ী রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: