সর্বশেষ আপডেট : ৩৯ মিনিট ৪৭ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘বিএনপির স্থায়ী কমিটি নতুন বউয়ের মতো’

full_297805653_1464256968নিউজ ডেস্ক:: বিএনপির অন্যতম নীতিনির্ধারক জাফরুল্লাহ চৌধুরী দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের সদস্যদের সক্রিয়তা নিয়ে প্রশ্ন তুলেছেন।

বুধবার এক আলোচনা সভায় দলটির স্থায়ী কমিটির সদস্যদের ‘নতুন বৌ’র সঙ্গে তুলনা করে বিএনপি এই পেশাজীবী নেতা বলেন, “বিএনপির একটা স্থায়ী কমিটি আছে, ১৯ জনের মতো সদস্য। তার মধ্যে ৫ জন হয় মারা গেছেন অথবা শারীরিকভাবে অসুস্থ। বাকি থাকেন ১৪ জন। দেশের এই দুর্দিনে এই অবস্থায় সপ্তাহে একটা মিটিংও করেন না তাদের চেয়ারপারসনের সাথে।

“ইদানিং তারা একটা মিটিং করেছিলেন। আমাকে একজন রিপোর্ট করেছেন, সেখানে তারা নতুন বউয়ের মতো ঘোমটা দিয়ে বসেছিলেন শ্বাশুড়ির সামনে। এই অবস্থার পরিবর্তন না হলে আমাদের মুক্তির সংগ্রাম অনেক দূরে।”

সম্মেলন করলেও এখনও নতুন স্থায়ী কমিটি হয়নি বিএনপির। সম্মেলনের পর সম্প্রতি খালেদা জিয়া পুরনো স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে একটি বৈঠক করেছিলেন।

এসময় তিনি আরও বলেন, “চাবিকাঠি যার কাছে, তিনি ঘুমন্ত রাজকন্যা। ঘুমিয়ে আছেন।” পরিস্থিতি থেকে উত্তরণে বিএনপির ভূমিকায় অসন্তোষ প্রকাশ করে জাফরুল্লাহ বলেন, “এই দলটির দিকে তাকিয়ে আছে দেশবাসী। তারা সংগ্রাম করে ঘুমন্ত রাজকন্যা জাগাবেন, তারা জেগে দেশবাসীকে উদ্ধার করবেন। সেই সম্ভাবনাটা আমি খুব দেখতে পাই না।”

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৭তম জন্মবার্ষিকীতে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাসাস আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ।

কবি নজরুলের জন্মবার্ষিকীর অনুষ্ঠান ঢাকার পরিবর্তে কুমিল্লায় করার পরামর্শ দিয়ে তিনি চট্টগ্রামে সরকারি অনুষ্ঠান আয়োজনের প্রশংসা করেন।

“সব কিছু ঢাকাতে হবে কেন…কিন্তু খালেদা জিয়াও একটা ভালো কাজ করতে পারতেন। ঝড়ের দিনে ঢাকায় ঘরের মধ্যে বসে না থেকে কুমিল্লা শহরে গিয়ে নজরুলের উপরে একটি আলোচনা সভায় অংশগ্রহণ করতে পারতেন।”

“আজকে সম্ভবত সেটি ভালো হতো ফখরুল ইসলামের জন্যও। সবকিছু বাঁধা-ধরার মধ্যে থাকলে বিএনপির কোনো আশা নেই। হতাশা নিয়েই এই দলটিকে থাকতে হবে,” বলেন জাফরুল্লাহ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: