সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘আমি নিজেই একজন প্রতিবন্ধী’

hnestনিউজ ডেস্ক:: দেশে প্রতিবন্ধীদের সুযোগ সুবিধা বাড়ানোর কথা উল্লেখ করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আমি নিজেই একজনপ্রতিবন্ধী। আমার বয়স হয়েছে দেশের বাইরে গেলে প্রতিবন্ধীদের জন্য টয়েলেটসহ যেসব সুযোগ-সুবিধা রাখা হয়, সেগুলো আমাকেব্যবহার করেত হয়। কাজেই আমি নিজেইতো একজন প্রতিবন্ধী।

প্রতিবন্ধীদের জন্য মন্ত্রণালয় ভিত্তিক বাজেট বরাদ্দসহ প্রতিবন্ধীদের বিভিন্ন সুযোগ-সুবিধা এবং আসন্ন বাজেটে বিশেষ বরাদ্দের দাবির জবাবে পরিপ্রেক্ষিতে তিনি এ কথা বলেন।

বৃহস্পতিবারে (২৬ মে) সচিবালয়ে অর্থমন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতীয় প্রতিবন্ধী ফোরামের নেতাদের সঙ্গে অর্থমন্ত্রীর বৈঠকে তাদের দাবি দাওয়ার পেশ করা হয়। বৈঠকে জাতীয় প্রতিবন্ধি ফোরামের পক্ষে থেকে দাবি তুলে ধরেন সংগঠনের মহাসচিব সেলিনা আক্তার।

বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা, শিক্ষা, স্বাস্থ্য, সমাজকল্যাণ, মহিলা ও শিশু, স্থানীয় সরকার, ক্রীড়া, গণপূর্ত, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ, আইসিটি, সংস্কৃতি, পরিকল্পনা ও শ্রম কর্মসংস্থান মন্ত্রণালয়গুলোতে প্রতিবন্ধীদের জন্য পৃথক বরাদ্দ রাখার দাবি জানানো হয়েছে।

মন্ত্রী বলেন, আপনাদের দাবিগুলোতে যৌক্তিক। কিন্তু এ মুহূর্তে কিছু করার নেই। উন্নত দেশের মত আমাদের দেশে প্রতিবন্ধীদের জন্য বিশেষ সুযোগ-সুবিধা দিতে সময় লাগবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: