সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৪ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

একটি জায়গায় মুস্তাফিজের ধারে কাছে নেই কেউ

full_1667146952_1464250144ডেইলি সিলেট ডেস্ক::
আইপিএলে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারীদের যে তালিকা করা হয়েছে সেখানে ১৬ উইকেট নিয়ে ৬ নম্বরে অবস্থান করছেন মুস্তাফিজ। এক নম্বরে থাকা মুস্তাফিজের সতীর্থ ভুবনেশ্বর কুমারের ঝুঁলিতে আছে ২১ উইকেট। সামনে এখনও একটি ম্যাচ আছে মুস্তাফিজের। কোয়ালিফাইয়ার ম্যাচে জিতলে ফাইনালসহ দুটি ম্যাচ। তাই র্শীর্ষে না যেতে পারলেও কাছাকাছি যাওয়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে কাটার মাস্টারের। তবে ইকোনোমিক রেটে সবাইকে পেছনে ফেলেছেন মুস্তাফিজুর রহমান।

তবে এরই মধ্যে আলোচনা শুরু হয়ে গেছে কে পাবে এবারের আসরের পার্পল ক্যাপ। প্রতিপক্ষের ব্যাটসম্যানরা কাটার মাস্টারের বল বুঝে শুনে খেলায় এই দৌড়ে এগিয়ে থেকেও পিছিয়ে পড়েছেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। তবে এক দিক থেকে সবাইকে ছাড়িয়ে গেছেন টাইগার পেসার।

২১ উইকেট নিয়ে শীর্ষে থাকা ভুবনেশ্বরের ইকোনোমিক রেট যেখানে ৭.৬২, সেখানে মুস্তাফিজের ৬.৭১ শতাংশ। শুধু তাই নয়, উইকেটের সঙ্গে ইকনমি রেটে সেরা ১৫ এর মধ্যে মুম্তাফিজের ধারে কাছে নেই অন্য কোন বোলার।

তালিকায় দ্বিতীয় (ওয়াটসন), তৃতীয় (চায়াল), চতুর্থ (কুলকার্নি) ও পঞ্চম (ম্যাকক্লেনেগহাম) স্থানে থাকা বোলারদের ইকোনোমিক রেট যথাক্রমে ৭.৯৭, ৮.০৫, ৭.৫৭ ও ৮.১৭ শতাংশ। সেখানে মুস্তাফিজের সাড়ে ৬ ইকোনোকিম রেট সত্যি প্রশংসার দাবিদার।

এখানে একটি বিষয় সবার নজরে আসছে যে, মুস্তাফিজকে সমীহ করে খেলছেন আইপিএলের বাঘা বাঘা সব ব্যাটসম্যানরা। ফলে অন্যদের ওভারে দ্রুত রান তুলতে গিয়ে তারা আউট হয়ে ফিরছেন। এতে করে উইকেট বঞ্চিত হন মুস্তফিজ। আবার প্রতিপক্ষের ওপর চাপ সৃষ্টির ফায়দা তুলে নেন অপর প্রান্তে থাকা হায়দরাবাদের পেসার ভুবনেশ্বরসহ অন্যরা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: