সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৪৩ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় গ্রেফতারকৃত দু’ডাকাতের স্বীকারোক্তি লুন্ঠিত মালের ভাগ না পেয়ে গৌছ ডাকাতকে হত্যা

60a2c003-32df-4a45-9a11-6a861d0b09a0বড়লেখা প্রতিনিধি::
মৌলভীবাজারের বড়লেখা থানা পুলিশের হাতে গ্রেফতারকৃত মারুফ আহমদ (২৫) ও জামিল আহমদ (১৯) জুড়ীর গৌছ ডাকাতকে হত্যার দায় স্বীকার করেছে। মঙ্গলবার (২৪ মে) বিকেলে মৌলভীবাজার জ্যেষ্ঠ বিচারিক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে তারা জানায়, ডাকাতির লুন্ঠিত মালামালের ভাগ-বাটোয়ারার জের ধরে অন্যান্য ডাকাত সদস্যরা মিলে গৌছ ডাকাতকে হত্যা করে ধানক্ষেতে ফেলে দেয়। গ্রেফতারকৃত মারুফ বড়লেখার পশ্চিম সুড়িকান্দি গ্রামের লুৎফুর রহমানের ছেলে এবং জামিল আহমদ মুড়াউল গ্রামের রফিক উদ্দিনের ছেলে।

থানা পুলিশ সূত্র জানায়, চলতি বছরের ১০ এপ্রিল রাতে ডাকাতির মালামালের ভাগ-ভাটোয়ারাকে কেন্দ্র করে ডাকাতদলের সদস্যদের হাতে খুন হয় গৌছ উদ্দিন নামে জুড়ীর এক কুখ্যাত ডাকাত। খুন করার পর ডাকাতদলের সদস্যরা গৌছের লাশ উপজেলার পালপাড়া এলাকার একটি ধান ক্ষেতে ফেলে দেয়। ঘটনার ২দন পর গত ১২ এপ্রিল সন্ধ্যায় স্থানীয়রা অজ্ঞাত যুবকের লাশ দেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে জুড়ী থানা পুলিশ লাশটি উদ্ধারের পর ময়না তদন্ত শেষে অজ্ঞাত লাশ হিসেবে দাফন করে। পুলিশ লাশের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন দেখতে পায়। এ ঘটনায় থানা পুলিশের এসআই মো: আক্তারুজ্জামান বাদী হয়ে মামলা করেন। লাশ উদ্ধারের প্রায় এক মাস পর গৌছের স্বজনেরা জুড়ী থানায় ছবি ও কাপড় দেখে লাশটি সনাক্ত করে। গৌছ উদ্দিন জুড়ী উপজেলার জাঙ্গালিয়া গ্রামের মৃত নুরুজ আলীর ছেলে।

এদিকে গৌছের পরিবারের সদস্যদের দেয়া তথ্য ও তার ব্যবহৃত মোবাইল ফোনের কললিস্টের সূত্র ধরে গৌছ হত্যায় জড়িতদের শনাক্ত করতে সক্ষম হয় পুলিশ। ঘটনার প্রায় দেড় মাসের মাথায় সোমবার (২৩ মে) রাতে সহকারি পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) মো: জুনায়েদ আলম সরকারের নেতৃত্বে বড়লেখা থানা পুলিশ উপজেলার সুড়িকান্দি ও মুড়াউল গ্রামে অভিযান চালিয়ে মারুফ আহমদ ও জামিল আহমদকে গ্রেফতার করেন।

বড়লেখা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: মনিরুজ্জামান জানান, গ্রেফতারকৃতরা আদালতে হত্যাকা-ে জড়িত থাকার স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। ডাকাতি করা মালামালের ভাগ-ভাটোয়ারাকে কেন্দ্র করে তারা এ হত্যাকা- ঘটিয়েছে বলে আদালতের কাছে স্বীকার করেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: