সর্বশেষ আপডেট : ৫৫ মিনিট ১৯ সেকেন্ড আগে
বুধবার, ১৬ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এক বছর ব্যবহারেও গন্ধহীন থাকবে মোজা

full_828762008_1464182594লাইফস্টাইল ডেস্ক: জুতা খোলার পর মোজা থেকে বিকট দুর্গন্ধ নিজের নাকে তো আসেই, আশপাশের মানুষজনের অবস্থাও খারাপ হয় মোজার দুর্গন্ধের কারণে। ব্যস্ততার কারণে বেশিদিন না ধোয়া মোজার এই দূর্গন্ধের কারণে বিব্রতকর পরিস্থিতিতে অনেককেই পড়তে হয়।

তবে এই সমস্যা থেকে পরিত্রান দিতে পারে করিমোর ব্র্যান্ডের মোজা। না ধুয়ে টানা এক বছরেরও বেশি সময় ধরে এই মোজা পরার পরও এর থেকে দুর্গন্ধ ছড়ায় না।- এমনটা দাবী করেছেন এর নির্মাতার পাশাপাশি ব্যবহারকারীরাও!

ইংল্যান্ডের কৃষক স্টিভ হোয়াইটনি তৈরি করেছেন এই মোজা। যা দীর্ঘদিন পরার পরও দুর্গন্ধ হয় না। এই মোজা তৈরি করা হয়েছে অ্যাঙ্গোরা প্রজাতির ছাগলের পশম বা লোম দিয়ে। গন্ধহীন সুবিধার পাশাপাশি এই মোজা খুবই টেকসই, সহজে ছিড়ে না।

যদিও দুর্গন্ধহীন মোজা বানানোর উদ্দেশ্য নিয়ে এটি বানাননি স্টিভ। তিনি চেয়েছিলেন টেকসই মোজা বানাতে। কিন্তু যারা তার তৈরি করা মোজা ব্যবহার করেন, তারাই নাকি তাকে জানিয়েছেন যে, অ্যাঙ্গোরা ছাগলের লোমের এই মোজা থেকে নাকি কোনো দুর্গন্ধ আসে না। না ধুয়ে দিনের পর দিন ব্যবহার করলেও মোজা থেকে বেরোয় না কোনো খারাপ গন্ধ।

স্টিভের স্ত্রী জেনি ব্ল্যাকডাইন হিলে তাদের ফার্মে অ্যাঙ্গোরা ছাগলের প্রতিপালন করেন। ছাগলের লোম কেটে তা দিয়ে মোজা বোনেন। ব্যবহার করেন সাধারণ যন্ত্রপাতি।

স্টিভ বলেন, অ্যাঙ্গোরা ছাগলের লোমে তৈরি মোজা অসাধারণভাবে ঘাম শুষে নিতে পারে। যার ফলে পায়ের গোড়ালিতে জীবাণুরা বাসা বাঁধতে পারে না। সেনসিটিভ ত্বক যাদের বা যাদের উলের তৈরি পোশাক পরলে শরীরে অস্বস্তি হয়, তারাও অবলীলায় ব্যবহার করতে পারেন এই মোজা।

আপাতত যুক্তরাজ্যের বাজারে মিলছে অনবদ্য সুবিধার এই মোজা। শর্ট মোজার মূল্য ৯ ব্রিটিশ পাউন্ড ও লং মোজার মূল্য ১০ ব্রিটিশ পাউন্ড। অন্যান্য দেশের বাজারেও এই মোজা বাজারজাত করা হবে বলে জানা গেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: