সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্পের সমাবেশে বোতল নিক্ষেপ, সংঘর্ষ

Trupm_SM20160525165854আন্তর্জাতিক ডেস্ক: অভিবাসীবিরোধী বক্তব্য দিয়ে সমালোচিত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির মনোনয়নপ্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প অভিবাসী অধ্যুষিত নি‌উ মেক্সিকো অঙ্গরাজ্যে বিক্ষোভকারীদের তোপের মুখে পড়েছেন। দক্ষিণ-মধ্যাঞ্চলীয় রাজ্যটির আলবুকেরক শহরে ট্রাম্পের সমাবেশে বোতল ও জ্বলন্ত টি-শার্ট নিক্ষেপ করেছে বিক্ষোভকারীরা।

এ সময় ট্রাম্প সমর্থক ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষও হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে মরিচ গুঁড়া ও ধোঁয়া ছড়ানো বোমা (স্মোক গ্রেনেড) নিক্ষেপ করেছে দাঙ্গা পুলিশ। মঙ্গলবার (২৪ মে) স্থানীয় সময় রাতে এ সংঘর্ষ হয়। সংঘর্ষের ফলে ট্রাম্পের নির্বাচনী প্রচারণামূলক বক্তৃতাও বাধাগ্রস্ত হয়।

সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, অভিবাসনবিরোধী ও সাম্প্রদায়িক বক্তব্যের ধারাবাহিকতায় অভিবাসী প্রবেশ বন্ধে মেক্সিকো সীমান্তে দেওয়াল তুলে দেওয়ারও ঘোষণা দিয়েছিলেন ট্রাম্প। এবার সেই অভিবাসী অধ্যুষিত নিউ মেক্সিকো অঙ্গরাজ্যেই বক্তৃতা দিতে গিয়ে এই তোপের মুখে পড়লেন রিপাবলিকান দলের এই ব্যবসায়ী।

সমাবেশ শুরু হওয়ার আগেই কর্মসূচিস্থল আলবুকেরক কনভেনশন সেন্টারের বাইরে ‘ট্রাম্প ফ্যাসিবাদী’, ‘আমরা যথেষ্ট শুনেছি’ ‘ফা… ডোনাল্ড ট্রাম্প’ ইত্যাদি ব্যানার নিয়ে জড়ো হতে থাকেন বিক্ষোভকারীরা।

কর্মসূচি শুরু হওয়ার ঘোষণা দিতেই বিক্ষোভকারীরা আরও উত্তেজিত হয়ে পড়েন। এরপর তারা ট্রাম্পের সমাবেশ ও পুলিশকে লক্ষ্য করে বোতল নিক্ষেপ করতে থাকেন। একইসঙ্গে ট্রাম্পের প্রচারণায় তৈরি করা তার ছবি সম্বলিত টি-শার্টে আগুন ধরিয়ে ছুড়তে থাকেন সমানে। এতে কনভেনশন সেন্টারের জানালাও ভেঙে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যাওয়ার উপক্রম হলে পুলিশ মরিচ গুঁড়া ও ধোঁয়া ছড়ানো বোমা ছুড়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, অভিবাসী অধ্যুষিত নিউ মেক্সিকোয় ট্রাম্পের সমাবেশ শুরু হয়েছে আলবুকেরক শহর দিয়েই। আর এতে এসেই বিক্ষোভের মুখে পড়লেন প্রেসিডেন্ট নির্বাচনের এই মনোনয়নপ্রত্যাশী।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: