সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৩৩ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বালাগঞ্জে চমক দেখাতে পারেন স্বতন্ত্র ও বিদ্রোহীরা!

up nirbachon news daily sylhetশামীম আহমদ, বালাগঞ্জ::
বালাগঞ্জ উপজেলায় পঞ্চম দফায় ২৮ মে’র ইউপি নির্বাচনে চমক দেখাতে পারেন স্বতন্ত্র ও বিদ্রোহী প্রার্থীরা! শেষ সময়ে ভোট যুদ্ধে ২৯জন চেয়ারম্যান প্রার্থী প্রচার-প্রচারণায় মরিয়া হয়ে উঠেছেন। তাদের কর্মী সমর্থকেরাও মরণ কামড় দেয়ার চ্যালেঞ্জ চুড়ে দিচ্ছেন। আওয়ামী লীগের একাধিক বিদ্রোহী প্রার্থী থাকার ফলে বিদ্রোহীরা এখন আওয়ামী লীগ প্রার্থীদের গলার কাটায় পরিনত হয়েছে। দল থেকে বিদ্রোহীদের বহিষ্কার করা হলেও অধিকাংশ ইউপিতেই দলীয় প্রার্থী উপেক্ষা করে আওয়ামীলীগের তৃণমূল নেতাকর্মীরা বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রকাশ্যে অবস্থান নিয়েছেন। ভোটের মাঠে বিএনপিতেও রয়েছে বিদ্রোহী এবং মনোনয়ন বঞ্চিতদের দখলে রয়েছে বলে মনে করেন এলাকাবাসী। আর একারনেই দুই দলের মনোনীত প্রার্থীরা বেকায়দায় রয়েছেন।

আওয়ামীলীগ ও বিএনপি’র তৃণমূলের একাধিক নেতাকর্মী অভিযোগ করে বলেন-প্রার্থী বাছাইয়ে যোগ্য ও ত্যাগীদের মূল্যায়ন না করায় তারা বিদ্রোহীদের পক্ষে অবস্থান নিয়েছেন। ফলে উপজেলার কয়েকটি ইউনিয়নে বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীরা নিরংকুশ বিজয় ছিনিয়ে নিয়ে চমক দেখাতে পারেন। উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে ৪টিতে আওয়ামীলীগের ৭জন বিদ্রোহী রয়েছেন। আওয়ামীলীগের বিদ্রোহী থাকা ৪টি ইউনিয়নের মধ্যে ১টিতে বিএনপির একজন বিদ্রোহী ও ৫টিতে বিভিন্ন রাজনৈতিক দল মনোনিত স্বতন্ত্র এবং নির্দলীয় স্বতন্ত্র প্রার্থীরা প্রতিদ্বন্ধীতা করছেন।

জনমত জরিপ ও সচেতন ভোটারদের সাথে আলাপকালে জানা গেছে-পুর্ব পৈলনপুরে আওয়ামীলীগের বিদ্রোহী বর্তমান চেয়ারম্যান সান উল্লা, পশ্চিম গৌরীপুরে আওয়ামীলীগ বিদ্রোহী নাসির উদ্দিন আহমদ, পুর্ব গৌরীপুরে খেলাফত মজলিশ মনোনিত স্বতন্ত্র প্রার্থী সাবেক দুইবারের মেম্বার ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাও: আশিকুর রহমান, দেওয়ান বাজারে চার সাবেক চেয়ারম্যানের উত্তরসুরী স্বতন্ত্র প্রার্থী এনায়েতুর রহমান রাজু ও বালাগঞ্জ সদর ইউনিয়নে নির্দলীয় স্বতন্ত্র প্রার্থী শাহ্ মোহাম্মদ জুনাব আলী নির্বাচিত হয়ে চমক দেখাতে পারেন। তবে পেশি শক্তি, কালো টাকা আর ভোটারদেরকে কৌশলে প্রভাবিত করা হলে বিজয়ী হওয়ার ক্ষেত্রে ব্যাঘাত ঘটতে পারে বলে বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীদের ভোটার এবং কর্মী-সমর্থকেরা শংকা প্রকাশ করেছেন। তবে যেকোনো সময় পাল্টে যেতে পারেন ভোটের হিসাব এমটাই মনে করছেন এলাকার ভোটারা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: