সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মেয়র প্রার্থী নিজেই ভোট দিতে পারেননি!

Chhagalnaiya-rahmat-meyor-S20160525130032নিউজ ডেস্ক :: বুধবার সকাল ১০টা। ছাগলনাইয়া পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় পুরোটাই ফাঁকা। কিন্তু প্রিজাইডিং অফিসারের সঙ্গে কথা বলে জানা যায়, এ কেন্দ্রে তখন পর্যন্ত ২শ’ ভোট পড়েছে।

এর মধ্যে জাল ভোট দেওয়ায় ৭০টি ভোট বাজেয়াপ্ত করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। প্রিজাইডিং অফিসার আমজাদ হোসেন ৭০ ভোট বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার (২৫ মে) সকাল ৮টা থেকে ছাগলনাইয়া পৌরসভার ভোট গ্রহণ শুরু হয়।

পৌর শহরের ছাগলনাইয়া শিশু পরিবার কেন্দ্রে গিয়ে দেখা যায়, পাইলট হাইস্কুল কেন্দ্রের মতোই এখানকার অবস্থা। পুরো কেন্দ্রই ফাঁকা। সেখানে কথা হয়, ইসলামী আন্দোলনের হাত পাকা প্রতীকের প্রার্থী রহমত উল্লাহ সঙ্গে। তিনি জানালেন, সকালে কেন্দ্রে গিয়ে দেখেন তার ভোট দেওয়া হয়ে গেছে।

ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সাইদুল হক জানান, সকাল সাড়ে ১০টা পর্যন্ত এ কেন্দ্রে ভোট পড়েছে ২শ পঞ্চাশটি। কিন্তু সাধারণ ভোটারদের দাবি কোনো ভোটাররাই প্রবেশ করতে পারেনি এ কেন্দ্রে।

কেন্দ্রে জাল ভোটের কারণে ৬৫টি ভোট বাজেয়াপ্ত করেন প্রিজাইডিং অফিসার সাইদুল হক।

একই অবস্থা পূর্ব ছাগলনাইয়া, সতর, হিছাছড়াসহ বাকী ৮টি কেন্দ্রেও।

এদিকে বহিরাগত সন্ত্রাসীদের ত্রাস সৃষ্টি, জালভোটসহ নানা অভিযোগে ছাগলনাইয়া পৌর নির্বাচন বাতিলের দাবি জানিয়েছেন বিএনপি দলীয় প্রার্থী আলমগীর বিএ।

সকালে পৌর শহরের ছাগলনাইয়া কমিউনিটি সেন্টারের সামনে তিনি সাংবাদিকদের এ অভিযোগ করেন।

এসময় তিনি অভিযোগ করে বলেন, সকাল থেকেই আমাকে অবরুদ্ধ করে রেখেছে সরকার দলীয় নেতাকর্মীরা। বের হলে প্রাণনাশের হুমকিও দেওয়া হয়েছে।

আলমগীর আরও বলেন, প্রশাসনের কাছে সহযোগীতা চেয়েও কোনো প্রতিকার মিলছে না। ১০ ভোট কেন্দ্রের কোনটিতেই প্রবেশ করতে পারছেনা আমার লোকজন।

এছাড়া সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে ভোটারদের ভয়ভীতি দেখানোর জন্য কিছুক্ষণ পর পর ককটেল বিস্ফোরণ ঘটানো হচ্ছে।

নির্বাচনে মেয়র পদে তিনজন, কাউন্সিলর পড়ে ১ নম্বর ওয়ার্ডে চারজন, ২ নম্বরে ৫, ৩ নম্বরে ৫, ৪ নম্বরে তিনজন, ৫ নম্বরে ছয়জন, ৭ নম্বরে পাঁচজন, ৮ নম্বরে পাঁচজন প্রার্থী লড়ছেন। এছাড়া সংরক্ষিত আসনে ১ নম্বর ওয়ার্ডে তিনজন ও ২ নম্বর ওয়ার্ডে দু’জন মহিলা প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
২৮.৫০ বর্গকিলোমিটার আয়তনের ছাগলনাইয়া পৌরসভায় মোট ভোটার ২৯ হাজার ৯৪৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৩৭৪ জন ও ১৪ হাজার ৫৭৫ জন নারী ভোটার রয়েছেন।

ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদ খান চৌধুরী জানান, প্রার্থী ও ভোটার এবং পুরো নির্বাচনী এলাকার নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: