সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৪২ সেকেন্ড আগে
সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শরণার্থীদের সরিয়ে নিতে অভিযান শুরু করেছে গ্রিস

full_473394793_1464116934আন্তর্জাতিক ডেস্ক: শরণার্থীদের সরিয়ে নিতে অভিযান শুরু করেছে গ্রিসের পুলিশ।  মঙ্গলবার সূর্যাস্তের পরপরই পুলিশের প্রায় ৭০০ সদস্য শরণার্থীদের আশ্রয় নেওয়া এলাকায় অবস্থান নেন। এদের একটি বড় অংশ ছিল দাঙ্গা পুলিশ। শরণার্থীদের মধ্য থেকে কোনো বাধা এলে তাদের দমন করতেই তাদের মোতায়েন করা হয়। তবে শরণার্থীদের মধ্য থেকে কোনো বাধা আসার খবর পাওয়া যায়নি।

মেসিডোনিয়া সীমান্তসংলগ্ন গ্রিসের ইডোমেনি গ্রামে তাবু গেড়ে অবস্থান নেয় শরণার্থীরা। গ্রিস সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, দেশটির শরণার্থী অভ্যর্থনাকেন্দ্র ও বিভিন্ন জায়গায় তাদের সরিয়ে নেওয়া হবে। সেখানে তাদের থাকার জন্য অপেক্ষাকৃত ভালো ব্যবস্থা রাখা হয়েছে।

খুব ধীরেসুস্থে অভিযান চলছে। পরিস্থিতি শান্ত রয়েছে। কোথাও কোনো বলপ্রয়োগ করতে হচ্ছে না। ইডোমিনিতে অবস্থান নেওয়া ৮৪০০ শরণার্থী সরিয়ে নেওয়া হবে। এর জন্য দিন দশেক সময় লাগতে পারে বলে তারা মনে করছেন। সরকারের অভিবাসনবিষয়ক মুখপাত্র ইয়োরগোস কিরিতসিস গতকাল এএফপিকে এসব কথা বলেন।

গতকাল শরণার্থীশিবিরের যে অংশে অভিযান চালানো হয়, সেখানে গণমাধ্যমের কর্মীদের ঢুকতে দেওয়া হয়নি। তবে স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ভোরে সেখানে চারটি বড় যাত্রীবাহী বাসে প্রায় ৪০০ লোক নিয়ে যেতে দেখা গেছে। এ সময় সেখানে মাথার ওপর একটি হেলিকপ্টার চক্কর দিতে দেখা যায়।

কর্মকর্তারা বলেছেন, অভ্যর্থনা কেন্দ্রে ছয় হাজার লোকের থাকার জায়গা আছে। এ ছাড়া ইডোমিনি থেকে প্রায় ৮০ কিলোমিটার দক্ষিণে থেসালোনিকির একটি পরিত্যক্ত কারখানা এলাকায়ও থাকার ব্যবস্থা রয়েছে। পর্যায়ক্রমে তাদের সেখানে নেওয়া হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: