সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ডি ভিলিয়ার্সের ব্যাটে ফাইনালে ব্যাঙ্গালুরু

243787-696x464খেলাধুলা ডেস্ক:
গুজরাট লায়ন্সকে হারিয়ে চলমান আইপিএলের প্রথম দল হিসেবে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। মঙ্গলবার এবি ডি ভিলিয়ার্সের বিধ্বংসী ব্যাটিংয়ে ৪ উইকেট ও ১০ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ব্যাঙ্গালুরু। প্রত্যাশিতভাবে ম্যাচসেরা হয়েছেন প্রোটিয়া বিধ্বংসী ব্যাটসম্যান।

অবশ্য মূল লড়াইয়ের আগেই একবার হেরে বসেছে গুজরাট লায়ন্স। টস হেরে ব্যাটিংয়ে নামা গুজরাটের শুরুটা ছিল দুঃস্বপ্নের মতোই। দলীয় মাত্র ৯ রানে ৩ উইকেট খুইয়ে পুরোদস্তুর চাপে পড়ে সুরেশ রায়নার দল। পরে ডোয়াইন স্মিথের ৭৩ রানের বিস্ফোরক ইনিংসকে ভিত বানিয়ে ১৫৮ রানের চ্যালেঞ্জিং পুঁজি সংগ্রহ করে গুজরাট। ৫টি চার ও ৬টি ছক্কায় টর্নেডো ইনিংসটি সাজিয়েছেন ক্যারিবীয় অলরাউন্ডার।

১৫৯ রানে লক্ষ্যটাকে মামুলি বানিয়ে জিতবে ব‌্যাঙ্গালুরু এমনটাই ধারণা ছিল। কিন্তু কিসের কি! ৫৯ রানে ৫ উইকেট তুলে নেয়ে ম্যাচের নাটকীয়তা তুঙ্গে পাঠিয়ে দেয় গুজরাট। বিরাট কোহলি, ক্রিস গেইল, লোকেশ রাহুল, শেন ওয়াটসেনরা একেএকে সাজঘরে ফিরে গেলেও এক প্রান্ত আগলে রেখে নির্ভরতার প্রতীক হয়ে ওঠেন ডি ভিলিয়ার্স।

মাত্র ৪৭ বলে ৭৯ রানের আগ্রাসী ইনিংস খেলে ব্যাঙ্গালুরুকে জয়ের বন্দরে পৌঁছে দেন এই প্রোটিয়া ব্যাটসম্যান। ৫টি চার ও ৫টি ছক্কায় ঝলমলে ইনিংসটি সাজিয়েছেন ডি ভিলিয়ার্স। তাঁকে সঙ্গ দিয়ে ৩৩ রান করেছেন ইকবাল আব্দুল্লাহ। সপ্তম উইকেট জুটিতে এ যুগল মিলে ৯১ রান করেন। এই জুটিই ম্যাচের ভাগ্য ব্যাঙ্গালুরুর পক্ষে গড়ে দেন।

তবে এই হারেই শিরোপাস্বপ্ন শেষ হয়ে যায়নি। আরেকটি সুযোগ পাবে গুজরাট। ইলিমিনেটর ম্যাচে জিতলেই ফাইনালে উঠতে পারবে রায়নার দল। ওই ম্যাচে তাদের প্রতিপক্ষ কলকাতা নাইট রাইডার্স কিংবা সানরাইজার্স হায়দরাবাদ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: