সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশি সামা নুজুমা ডেমোক্রাট ন্যাশনাল ডেলিগেট নির্বাচিত

06d6efed-eba6-4e7f-b5cd-56f88b910e08গোলাম সাদত জুয়েল:
গত ৭ মে শনিবার গ্রাসরুট ডেমোক্রাট ফ্লোরিডা ২৭ কনগ্রেশনাল ডিুস্ট্রিক এর কনগ্রেশনাল ডিস্ট্রিক ককাসের ১৩৫ জন ডেমোক্রাট ডেলিগেটর মধ্যে প্রথম বাংলাদেশি তথা প্রথম মুসলিম সামা উ নুজুমা ডি এন সি র ডেলিগেট হিসাবে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন । সামা কে ডেমো্ক্র্যাট এর ডেলিগেট নির্বাচিত করার জন্য ওরলান্ডো ও কিসিমির প্রবাসী বাংলাদেশীরা সকলে এক হয়ে কাজ করেন , ৭ ই মে সকাল হতে প্রবাসীরা কিসিমির লাইব্রেরীতে প্রথম বাংলাদেশী সামাকে ভোট দেওয়ার জন্য যান ।

সামা নুজুমা ডেমোক্রাট প্রেসিডেন্ট ক্যান্ডিডেট বার্নি স্যান্ডার্সের জন্য নির্বাচিত হয়েছেন । বার্নি স্যান্ডার্সের ডেলিগেটের জন্য ২০ জন প্রার্থি দাড়ান এক জন মহিলা ও এক জন পুরুষ ডেলিগেটের জন্য, অপরদিকে হিলারী ক্লিনটনের জন্য ১৪ জন প্রার্থির মধ্যে থেকে দুজন পুরুষ ও একজন মহিলা নির্বাচিত হন । তুমুল প্রতিযোগীতার এই ডেলিগেট নির্বাচনে সামা প্রথম বাংলাদেশী যিনি নির্বাচন করে জয়ী হয়েছেন সে আগামী ৪ বছরের জন্য ডেমোক্রাট দলের ডেলিগেট হিসাবে দায়িত্ব পালন করবে । সামা নুজুমা ২০১৬ সালের ফ্লোরিডা ডেমোক্রাট দলের ডেলিডেট হয়ে ন্যাশনাল কনভশনে ফিলাডেলফিয়ায় ২৫ থেকে ২৮ জুলাই প্রতিনিধিত্ব করবে ।

সামা ফ্লোরিডার ১৩৫ জন্য ডেলিগেটের মধ্যে অন্যতম, বার্নি স্যার্ন্ডাস তাকে স্বপ্রনোদিত হয়ে একজন মহিলা মুসলিম হিসাবে প্রাথমিক নির্বাচন করেছিলেন, তারপর সে ডেমোক্রাট ভোটারদের ভোটে নির্বাচিত হল । খুব কম সময়ে সামা ডেমোক্রাট দলে জনপ্রিয় হয়ে উঠেছে , সে মুসলিম ডেমোক্রাট ককাসের ভাইস চেয়ার হিসাবে কিসিমি চ্যাপ্টারে দায়িত্ব পালন করছে । সামা কিসিমির কমিউনিটি একটিভিষ্ট জনাব সামসুদ তোহার ভাগ্নি ।

সামার ডেলিগেট নির্বাচিত হওয়ায় মুলধারার রাজনীতিতে মুসলিম মহিলাদের অংশগ্রহন আরও বাড়বে বলে আশা করছেন কিসিমি ডেমোক্রাট ও মুসলিম ডেমোক্রাট ককাসের নেতৃবৃন্দরা । ফ্লোরিডা মুসলিম ডেমোক্রাট ককাস বেশ জোড়ালো ভুমিকা রাখছে স্তানীয় রাজনীতিতে । মুলধারার রাজনীতিতে সামা সহ অনেক মুসলিম পুরুষ মহিলা ব্যাপক জনপ্রিয়তা অর্জন করছেন । বাংলাদেশী দুজন প্রবাসী কমিউনিটি ব্যাক্তিত্ব ডেমোক্রাট ডেলিগেটের নির্বাচনে অল্প ভোটের জন্য হেরে গেছেন ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: