সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ২৫ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দক্ষিণ আফ্রিকার সেই নওমুসলিম ক্রিকেটার বিয়ে করলেন

15301_Parnelডেইলি সিলেট ডেস্ক::
দক্ষিণ আফ্রিকার পেসার ওয়েইন পার্নেল। ২০০৯ সালে এই নামেই দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে তার অভিষেক হয়। কিন্তু ২০১১ সালের জানুয়ারি থেকে নতুন ধর্ম ও নাম গ্রহণ করেন তিনি। ইসলাম ধর্ম গ্রহণ করেন তরুণ এ পেসার। আগের নাম পাল্টে ইসলামি নাম ‘ওয়ালিদ’ গ্রহণ করেন। কিন্তু ক্রিকেট বিশ্বে এখনও তিনি ওয়েইন পার্নেল নামেই পরিচিত।

দেশের হয়ে সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেন গত বছর জুনে। ক’দিন পর দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল সফর করবে ওয়েস্ট ইন্ডিজে। অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে খেলবে ত্রিদেশীয় সিরিজ। ওই সফরের জন্য প্রোটিয়া দলে রাখা হয়েছে পারলেনকে। কিন্তু ওই সফরে যাওয়ার আগে জীবনের নতুন ইনিংস শুরু করলেন তিনি। নওমুসলিম এ ক্রিকেটার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন। তার স্ত্রী আয়েশা বাকের একজন ফ্যাশন ব্লগার।

সোমবার দক্ষিণ আফ্রিকার কেপ টাউনে জিনাতুল ইসলাম মসজিদে ৪০০ জন অতিথির উপস্থিতিতে তাদের বিয়ে সম্পন্ন হয়। পারনেল তথা ওয়ালিদ ছাড়াও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলে আরও দু’জন মুসলিম খেলোয়াড় নিয়মিত। তারা হলেন হাশিম আমলা ও ইমরান তাহির।

এছাড়া দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজার মোহাম্মদ মুসাজিও একজন মুসলিম। পারনেলের ইসলাম গ্রহণের পর অনেকে মনে করেছিলেন, এই তিনজনের প্রভাবে তিনি নতুন ধর্ম গ্রহণ করেছেন। কিন্তু পার্নেল নিজেই তখন বিষয়টি স্পষ্ট করেন। জানান, কারও প্রভাবে নয়, বরং ইসলাম ধর্ম সম্পর্কে পড়াশুনা করে তিনি এই ধর্ম গ্রহণে উদ্বুদ্ধ হয়েছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: