সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশে প্রস্তাবিত দ্বৈত নাগরিকত্ব আইন পাস হলে লক্ষ লক্ষ প্রবাসী নাগরিকত্ব হারাবে – জিএসসি নেতৃবৃন্দ

ca9a9d85-ba8c-4a80-bec1-1b758024d462রকিব মনসুর:: গ্রেটার সিলেট ডেভোলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভা গত ২২ মে রবিবার পূর্ব লন্ডনের সংগঠনের কেন্দ্রীয় অফিসে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে আগত সংগঠনের নির্বাহী কমিটির সদস্যদের অংশ গ্রহনে অনুষ্ঠিত হয়।
সংগঠনের কেন্দ্রীয় চেয়ারপার্সন নূরুল ইসলাম মাহবুবের সভাপতিত্বে ও জেনারেল সেক্রেটারী সৈয়দ আব্দুল কাইয়ুম কায়সারের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সংগঠনের ট্রেজারার ফিরোজ খান, ভাইস চেয়ারম্যান এম এ মান্নান, মির্জা আসহাব বেগ, ইসবা উদ্দীন, আরজু মিয়া এমবিই, জয়েন্ট সেক্রেটারী খসরু খাঁন, মকিস মনসুর আহমদ, ড: মুজিবুর রহমান, আব্দুল মালিক কুটি, ফজলুল করিম চৌধুরী, আব্দুল গফুর, শাহ শাফী, আহসানুজ্জামান আরিফ, এম এ আজিজ, শেখ আনোয়ার, আসকর আলী, শাহ শাফি কাদির।

790bc740-1758-458c-90b2-b7a0429cc525

সভায় গত পহেলা ফেব্রুয়ারী বাংলাদেশে মন্ত্রী পরিষদের সভায় প্রবাসীদের স্বার্থবিরোধী দ্বৈত নাগরিকত্ব আইনের খসড়া অনুমোদন লাভ করায় সংগঠনের পক্ষ থেকে উদ্বেগ প্রকাশ করা হয়।

সভা বলা হয় উক্ত আইন পার্লামেন্টে পাস হলে দ্বৈত নাগরিকত্ব আইন প্রবাসীদের অধিকার খর্ব করবে। লাখ লাখ প্রবাসী নাগরিকত্ব হারাবেন। তাছাড়া প্রবাসীরা কিংবা তাদের ছেলে মেয়েরা বাংলাদেশে কোন নির্বাচনে দাঁড়াতে পারবেনা, কোন চাকুরির সুযোগ থাকবেনা।

তারা বলেন, এই আইন পাস হলে প্রবাসে থাকা প্রায় ১৫ লাখ ত্বৈত নাগরিকত্বেও অধিকারী বাংলাদেশী ও তাদের সন্তানেরা সীমাহীন বঞ্চনার শিকার ও তাদের সকল অধিকার হারাবেন। ফলে বাংলাদেশে প্রবাসী বিনিয়োগ হ্রাস পাবে, বৈদেশিক মুদ্রা প্রেরণ কমে যাবে এবং বাংলাদেশ দারুণভাবে আর্থিক ক্ষতিগ্রস্থ হবে।

53e03088-7709-4590-a70e-e9b1fd05aff3

সভায় সমগ্র ইউকে সংগঠনের নতুন সদস্য সংগ্রহ অভিযান সফলভাবে সম্পন্ন হওয়ায় সবাইকে ধন্যবাদ জানানো হয় এবং আগামী ৩১ আগস্ট এর ভিতরে সংগঠনের বিভিন্ন রিজিওন সমূহের বিজিএম এবং ১৬ নভেম্বরের মধ্যে সেন্ট্রাল কমিটির বিজিএম সম্পন্ন করার সিদ্ধান্ত হয়। এছাড়া সংগঠনের নেতা গয়াছ মিয়া ও আলমগীর বাবুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়।
সভার জিএসসির চেয়ারপার্সন নূরুল ইসলাম মাহবুব ইউরোপিয়ন ইউনিয়নে থাকা না থাকা নিয়ে আসন্ন ভোটে বাংলাদেশী ভোটারদের ইইউতে থাকার পক্ষে যুক্তি তুলে ধরে বলেন, এটি একটি বড় মাকের্ট। এই সুযোগ হারানো উচিত হবে না।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: