সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওসমানীনগরে যত্র-তত্র মাদকরে সয়লাব, ধ্বংস হচ্ছে যুবসমাজ

madok-asoktoডেইলি সিলেট ডেস্ক::
সিলেটের ওসমানীনগরে আইন-শৃংখলা পরিস্থিতি অবনতি ব্যাপক আকার ধারণ করেছে। যত্রতত্র বিক্রি হচ্ছে মদ, গাঁজা ও হেরোইন। বর্তমানে উপজেলার বিভিন্ন স্পটে নতুন করে বিক্রি হচ্ছে হেরোইন ও ইয়াবা। অভিযোগ রয়েছে, প্রশাসনের কর্তাব্যক্তিদের অনৈতিক সুবিধা দিয়েই এসব অসামাজিক কর্মকান্ড চলছে।

জানা যায়, ওসমানীনগর উপজেলার একাধিক স্থানে মাদক ব্যবসা রমরমা ভাবে চালিয়ে যাচ্ছে মাদক ব্যবসায়ীরা। মাদকের ভয়াবহ ছোবলে ধ্বংস হচ্ছে যুবসমাজ। যে বয়সে পড়াশুনা ও খেলাধুলায় মনোযোগী হওয়ার কথা, সে বয়সে তাদের স্বাভাবিক জীবন থেকে অনেক দূরে ঠেলে দিচ্ছে মাদকের নেশায়। যুবকদের পাশাপাশি স্কুলগামী, কিশোর ও পথশিশুরাও আসক্ত হয়ে পড়ছে সর্বনাশা মাদকের ছোবলে। আর এ নেশায় আক্রান্ত হয়ে অন্ধকার জীবনে হারিয়ে যাচ্ছে অনেক যুবকরা। নেশা গ্রহণকারী শিশু-কিশোরদের মধ্যে বেশিরভাগই নিম্নবিত্ত পরিবারের সন্তান। যাদের বয়স ১৫ থেকে ২৫ বছর। ধূমপানের পাশাপাশি এসব যুবকরা গাঁজা, ফেন্সিডিল, জুতায় লাগানোর পেস্টিং (ড্যান্ডি), চোলাই মদসহ সর্বনাশা ইয়াবা, হেরোইনে আসক্ত হয়ে পড়ছে। স্কুলগামী ছাত্রদের পাশাপাশি পথশিশুরাও ওসমানীনগর উপজেলার বিভিন্ন স্পটে মাদক সেবন করছে। হাত বাড়ালেই মিলছে ইয়াবা, হেরোইন, ফেন্সিডিলসহ বিভিন্ন ধরনের মাদক। আগামীতে যারা দেশের নেতৃত্ব দেবে সেই তরুণদের একটি বড় অংশ এখন ইয়াবা সেবন করে বিপথগামী হচ্ছে। মাদক সহজলভ্য হওয়াতে দিন দিন সেবনকারী ও বিক্রেতারদের সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়েই চলছে। অন্যদিকে টাকা যোগাড়ে বাড়ছে চুরী, রাহাজানির মতো একাধিক ছোট-বড় ঘটনা। প্রশাসন এ ব্যাপারে কোন উদ্যোগ গ্রহন করতে দেখা যায়নি।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার একাধিক স্পটে রয়েছে মাদক ব্যবসায়ীদের শক্তিশালী সিন্ডিকেট। এ সিন্ডিকেটের বিরোদ্ধে সাধারণ জনগন ভয়ে মুখ খুলতেও নারাজ। অনুসন্ধানে জানা গেছে, উপজেলার দয়ামীর, তাজপুর, কুরুয়া বাজার, মাটিহানী, গোয়ালাবাজার, তেরহাতি গ্রামের নিপেশ দাশ ও দীপু দাশের বাড়ীতে দীর্ঘদিন ধরে মাদক বিক্রি হচ্ছে। প্রতিদিন এলাকার বিভিন্ন স্থান থেকে মাদক সেবনকারীদের আসা-যাওয়া দেখা যায়। থানা পুলিশ তাদের বাড়ীতে কোন দিন আসেনি। অভিযোগ রয়েছে থানা পুলিশকে মাসোহারা দিয়ে মাদক ব্যবসা চালিয়ে আসছে মাদক ব্যবসায়ীরা। এছাড়াও নওযা বন্দর, বুরুঙ্গা বাজার, বেগমপুর, সাদপিুর, শেরপুর নতুন বাজারসহ একাধিক স্পটে প্রতিদিন লক্ষ লক্ষ টাকার মাদক বিক্রি করছে মাদক ব্যবসায়ীরা। নাম প্রকাশ না করার শর্তে অনেক মাদক বিক্রেতা জানিছে প্রশাসনকে ম্যানেজ করে মাদক ব্যবসা করে আসছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত আলী বলেন, জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রক অধিদপ্তর’র কর্মকর্তাদের সাথে নিয়ে প্রতি মাসে মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়ে থাকে। এ অভিযান বৃদ্ধি পূর্বক মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: