সর্বশেষ আপডেট : ২ মিনিট ৯ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্কলার্সহোমে টিউশন ফি বৃদ্ধি আন্দোলনে অভিভাবকদের মানববন্ধন বুধবার , আজ জরুরি সভা

ডেইলি সিলেট ডেস্ক::বর্ধিত মাসিক বেতন প্রত্যাহারের দাবিতে আন্দোলনে নেমেছেন স্কলার্সহোম স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের অভিভাবকরা। আগামীকাল বুধবার সকাল ৯টায় স্কলার্স হোমের সকল ক্যাম্পাসের সম্মুখে মানববন্ধন কর্মসূচি ঘোষণা দেয়া হয়েছে। গতকাল সোমবার সকল ক্যাম্পাসের অভিভাবকদের এক যৌথসভায় এ কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচি সফল করতে মঙ্গলবার শিবগঞ্জ ক্যাম্পাসের অভিভাবকরা জরুরি সভা আহ্বান করেছেন।

গতকাল সোমবার নগরীর শাহী ঈদগাহের একটি হোটেলে স্কলার্সহোমের সবকটি ক্যাম্পাসের অভিভাবকদের যৌথ সভায় সভাপতিত্ব করেন সাবেক কাউন্সিলর ফজলুল আনোয়ার (আলাউর)। শেখ মোহাম্মদ আজাদের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন অধ্যক্ষ শেখ সুজাত আলী রফিক, কাউন্সিলর ইলিয়াসুর রহমান ইলিয়াস, মঈনুল ইসলাম, বিষু দাস, সোহরাব আলী, তাজ উদ্দিন খান আলম ও মাকসুদুর রহমান মিনু।
যৌথ সভায় বক্তারা সম্বনয় কমিটি করে অভিন্ন আন্দোলন কর্মসূচি ঘোষণার আহ্বান জানান। বছরের মাঝামাঝি সময়ে তারা অস্বাভাবিক বেতন বৃদ্ধির প্রতিবাদ জানিয়ে বলেন, এর মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানটির কর্তৃপ, শিক্ষার্থীরা ও অভিভাবকদের দেয়া প্রতিশ্রুতি ভঙ্গ করেছেন।

এদিকে, শিবগঞ্জ ক্যাম্পাসের অভিভাবকরা তীব্র আন্দোলনে যেতে অভিভাবক ফোরামের আহ্বায়ক কমিটি গঠন করেছেন। গত রোববার সকালে স্কলার্সহোমের শিবগঞ্জ ক্যাম্পাসের অভিভাবকরা মিলিত হয়ে মঈনুল ইসলামকে আহ্বায়ক, শাহানা খানমকে যুগ্ম আহ্বায়ক ও তাজ উদ্দিন খান আলমকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। অভিভাবক ফোরাম আজ মঙ্গলবার সকাল ৯টায় নগরীর শিবগঞ্জে একটি কমিউনিটি সেন্টারে জরুরি সভা ডেকেছেন। সভায় সকল অভিভাবকদের মতামত নিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচী ঘোষণা করা হবে বলে জানিয়েছেন অভিভাবক ফোরামের নেতৃবৃন্দ।

অভিভাবকরা জানান- স্কলার্সহোম স্কুলের প্লে-গ্রুপ থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত মাসিক বেতন ১৪০০ টাকা নেয়া হয়। নিয়ম অনুযায়ী বছরের শুরুতে বেতন বৃদ্ধি হওয়ার কথা। শিক্ষার্থী ভর্তি করার সময় আভিভাবকদের কাছ থেকে আগামী বছরের শুরুতে ২০০ টাকা বৃদ্ধি হবে এমন অঙ্গীকারনামা নিয়েছিলেন প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।

কিন্তু হঠাৎ করে গত ৪ মে এক বিজ্ঞপ্তির মাধ্যমে সকল শ্রেণিতে মাসিক বেতন ৬০০ টাকা বাড়িয়ে দেয়া হয়। আগামী জুলাই মাস থেকে বর্ধিত টাকাসহ প্রতিমাসে ২০০০ টাকা বেতন পরিশোধের নোটিশ দেয়া হয়। এরপর থেকে স্কলার্সহোমের চারটি ক্যাম্পাসের শিক্ষার্থীর অভিভাবকদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়। তারা বর্ধিত বেতন প্রত্যাহারের দাবি জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: