সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোয়ানু’র প্রভাব : সুরমা নদীতে নৌকা ডুবিতে নিখোঁজ পাথর ব্যবসায়ীর সন্ধান মিলেনি

d-pic-18নিজস্ব প্রতিবেদক ::
গত শনিবার বিকেলে রোয়ানুর প্রভাবে প্রচন্ড ঝড়ের কবলে পড়ে সিলেটের সুরমা নদীতে ডুবে যায় পাথরবাহী একটি স্টিমার। নৌকায় থাকা ৩জনের মধ্যে দু’জন সাঁতার কেটে তীরে উঠলেও একজন ডুবে যান। এখনও তার সন্ধান পাওয়া যায়নি। নৌঁকাটির অবস্থানও সনাক্ত করা সম্ভব হয়নি।
হতভাগা এই পাথর ব্যবসায়ীর নাম নজির আহমদ (৫০)। তার বাড়ি কানাইঘাট উপজেলার ৭নং দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়নের কায়েস্তগ্রামে। ৩ মেয়ে ১ ছেলের জনক নজির আহমদ পরিবারের একমাত্র উপার্জনকারী ছিলেন।

শনিবার ঘূর্ণিঝড় রোয়ানু যখন বাংলাদেশের উপকূল অতিক্রম করছিলো তখন সিলেটে প্রচন্ড বেগে ঝড় ও বৃষ্টি বয়ে যায়। লোভাছড়া থেকে পাথর বোঝাই স্টিমার নিয়ে সিলেটের দিকে যাচ্ছিলেন নজির আহমদ ও তার সহযোগিরা। সুরমা নদীতে কানাইঘাটের পূর্ব গৌরিপুর এলাকায় পৌছামাত্র ঝড়ের কবলে পড়ে নৌকাটি ডুবে যায়। এ সময় ইঞ্জিন ভ্যানের ভেতরে ঘুমন্ত নজির আহমদ পানিতে তলিয়ে যান। বাইরে অন্যরা সাঁতার কেটে নদীর তীরে উঠতে সক্ষম হন।

এঘটনার পর নিখোঁজ নৌকা ও নজির আহমদের সন্ধানে সিলেট ফায়ার সার্ভিস স্টেশনের ডুবুরিদল রোববার সকাল সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সুরমা নদীতে অনুসন্ধান চালায়। কিন্তু নৌকার অবস্থান সনাক্ত করতে পারেনি। নজির আহমদেরও খোঁজ মিলেনি।

সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উপ-পরিচালক মো. রফিকুল ইসলাম জানিয়েছেন, রোববার ঘটনাস্থলে গিয়ে আমাদের ডুবরিদল চেষ্টা চালিয়েছে। প্রচন্ড স্রোতের কারণে উদ্ধার কাজ করা যায়নি। নৌকার অবস্থান সনাক্ত করা যায়নি। তিনি বলেন, আমরা জানতে পেরেছি নজির আহমদ ওই নৌকার মালিক এবং ঘটনার সময় তিনি নৌকার ভেতরে ঘুমন্ত ছিলেন। তাই, ধারণা করা হচ্ছে- নৌকাটি সনাক্ত করা গেলে নজির আহমদের লাশও উদ্ধার করা সম্ভব হবে।

এদিকে, নজির আহমদের পারিবারিক সূত্রে জানা গেছে, আজ সোমবারও সুনামগঞ্জ থেকে আসা ডুবুরি দল নজির আহমদ ও নৌকার সন্ধান চালিয়ে যাচ্ছেন। তবে, এ রিপোর্ট লেখা পর্যন্ত (বিকেল সাড়ে ৫টা) সন্ধানের খবর পাওয়া যায়নি।

নিখোঁজ নজির আহমদের নাতি ওলিউর রহমান ডেইলি সিলেটকে জানিয়েছেন, সুনামগঞ্জ থেকে আসা ডুবুরিরা উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছেন। তবে প্রবল স্রোতের কারণে এখনো নৌকার অবস্থান জানা সম্ভব হয়নি। নজির আহমদের লাশেরও কোন খবর মিলেনি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: