সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ২২ সেকেন্ড আগে
শনিবার, ২৭ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইতালির মিলানে ভাব্গম্বির্জ ও ইবাদতের মধ্যদিয়ে পবিত্র শবেবরাত পালিত

 1676e4fb-a57c-455e-a467-c8825e6f79d7ইতালি প্রতিনিধি ::
ইতালির শাহজালাল জামে মসজিদে শনিবার শাবানের চৌদ্দ তারিখ দিবাগত এই মহিমান্নিত রাতে বিশেষ ওয়াজ মাহফিলের আয়োজন করা  হয়। মসজিদ পরিচালনা কমিটির সভাপতি কবির আহমেদ এর সভাপতিত্বে ওয়াজ মাহফিলে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লন্ডন থেকে আগত বায়তুর রহমান মসজিদের খতিব মাওলানা আহমেদ হাসান এবং বিশেষ বয়ান করেন মসজিদের ইমাম মাওলানা আতিকুর রহমান।
তিনি বলেন, আল্লাহতায়ালা অর্ধ শাবানের রাতে তার বান্দাদের প্রতি রহমতের দৃষ্টি প্রদান করেন, ক্ষমা প্রার্থনাকারীদের ক্ষমা করেন এবং অনুগ্রহপ্রার্থীদের প্রতি অনুগ্রহ করেন। আর বিদ্বেষ পোষণকারীদের ছেড়ে দেন তাদের অবস্থাতেই।
এ রাতকে অন্য সব সাধারণ রাতের মতো মনে করা এবং এ রাতের ফজিলতের ব্যাপারে যত হাদিস এসেছে তার সবগুলোকে ‘মওজু’, ‘যয়িফ’- দূর্বল মনে করা ভুল । যতটুকু ফজিলত প্রমাণিত এ রাতকে ততটুকুই গুরুত্ব দেওয়া উচিত এবং এ কেন্দ্রিক সকল রসম-রেওয়াজ পরিহার করা উচিত।শবেবরাতে আল্লাহতায়ালার সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে মোমিন-মুসলমানরা বিভিন্ন আমল করে থাকেন।সৃষ্টির দিকে (রহমতের) দৃষ্টি দেন এবং মুশরিক ও বিদ্বেষ পোষণকারী ব্যতিত সবাইকে ক্ষমা করে দেন।
ওয়াজ মাহফিলে প্রবাসীদের উপস্থিতি ছিল প্রচুর। এছাড়াও মিলানের আরো কয়েকটি মসজিদেও শবেবরাত ও রাতে সেহরী পরিবেশন করা হয়। পরিশেষে মহিমান্নিত  রাতে সকল মুসলিম উম্মার শান্তি কামনা করে দোয়া করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: