সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ২৫ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রাথমিক শিক্ষক সমিতির ২৫ মে’র কর্মসূচি স্থগিত

d-pic-8ডেইলি সিলেট ডেস্ক ::
সহকারী শিক্ষকদের পাঁচ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে ২৫ মে ঘোষিত সমাবেশ কর্মসূচি স্থগিত করেছে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমানের সঙ্গে গতকাল রোববার সচিবালয়ে তার দপ্তরে শিক্ষকদের দাবি নিয়ে ফলপ্রসূ আলোচনার পরিপ্রেক্ষিতে সমিতির নেতারা এ ঘোষণা দেন। তবে, তাদের ‘ফলপ্রসূ’ বিষয়ে সাধারণ শিক্ষকরা সন্দেহ প্রকাশ করেছেন।

প্রধান শিক্ষকের উন্নীত বেতন স্কেল প্রদানের মাধ্যমে ফিক্সেশন জটিলতা নিরসন, প্রধান শিক্ষকদের একধাপ নিচে সহকারী শিক্ষকদের বেতন নির্ধারণ, সহকারী শিক্ষকদের শতভাগ পদোন্নতি দ্রুত বাস্তবায়ন, পূর্ব ঘোষিত জাতীয়করণ হওয়া শিক্ষকদের যোগ্যতা শিথিলের বিষয়টি দ্রুত বাস্তবায়ন এবং দ্বিতীয় ধাপের গেজেট ও তৃতীয় ধাপের শিক্ষক-বিদ্যালয় গেজেট প্রকাশের দাবি জানিয়ে আসছিলেন শিক্ষকরা।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বলেন, দাবিগুলোর মধ্যে জাতীয়করণ হওয়া বিদ্যালয়ের শিক্ষকদের দু’টি বিষয় ইতোমধ্যে মন্ত্রণালয় নিষ্পত্তি করেছে। মন্ত্রণালয় থেকে প্রধান শিক্ষকদের উন্নীত বেতন স্কেল নির্ধারণের বিষয়টি অর্থ মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে। তিনি যুক্তিসঙ্গত বাকি দাবিগুলো পূরণের আশ্বাস দেন।

প্রতিনিধিদলে ছিলেন শিক্ষক সমিতির উপদেষ্টা মুক্তিযোদ্ধা রেজাউল করিম, সভাপতি আব্দুল আউয়াল তালুকদার, নির্বাহী সভাপতি ওয়েছ আহম্মদ চৌধুরী এবং মহা-সম্পাদক আমিনুল ইসলাম চৌধুরী প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: