সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইবাদত-বন্দেগিতে মশগুল ধর্মপ্রাণ মানুষ

photo-1463936046নিউজ ডেস্ক :শবে বরাত ধর্মপ্রাণ মুসলমানদের জন্য পবিত্র রজনী। ইসলাম ধর্মে গুরুত্বপূর্ণ চারটি রাতের অন্যতম শবে বরাতের রাত। এই রাতে পরম করুণাময় তাঁর বান্দার জন্য খুলে দেন রহমত আর দয়ার ভাণ্ডার।
এই রজনী জানান দেয় রমজানের আগমনী বার্তা। এক মাস সিয়াম সাধনার আগে শবে রবাত উপলক্ষে নফল রোজা এবং নফল নামাজের মধ্য দিয়ে মূলত মুসল্লিরা রমজানের প্রাক-প্রস্তুতি নেওয়ার সুযোগ পান।
কোরআন তিলাওয়াত, জিকির-আজকার আর নফল নামাজ আদায়ের মধ্য দিয়ে পবিত্র শবে বরাত অতিবাহিত করছেন ধর্মপ্রাণ মুসলমানরা। মহান আল্লাহর সন্তুষ্টি লাভের এ মহিমান্বিত রজনীতে মসজিদে মসজিদে দেখা গেছে মুসল্লিদের ভিড়। আল্লাহর সন্তুষ্টি কামনায় রাতভর ইবাদত-বন্দেগিতে মশগুল থাকবেন তাঁরা।
রাজধানীর বায়তুল ফজল জামে মসজিদের খতিব মাওলানা বুরহান উদ্দিন কাশেমী বলেন, সামান্য একটা রাত এবাদত করে অনেক বেশি আমল করতে পারে, যেটা অন্য সময়ে সম্ভব নয়। শবে বরাতের অর্থ মুক্তির রজনী। এই রাতে আল্লাহ অনেককে ক্ষমা করেন।
এই রাতে পরম করুণাময় খুলে রাখেন তাঁর দয়ার ভাণ্ডার। আর তাই সুখ-সমৃদ্ধি কামনা আর নিজের গুনাহ মাফ করিয়ে নিতে আল্লাহর রহমত প্রার্থনা করেন বান্দারা।
জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে নামাজ আদায় করতে আসা কয়েক জন মুসল্লি জানান, দুনিয়ার মুসলিম জাহান ও দেশের জন্য তাঁরা দোয়া করবেন। জগৎ যাতে সুন্দরভাবে চলে, দেশে যাতে শান্তি বজায় থাকে, হানাহানি না হয় সেই দোয়াই তাঁরা আল্লাহর কাছে করবেন। এছাড়া দুনিয়া থেকে বিদায় নেওয়া স্বজনদের রুহের মাগফিরাত কামনা করে গোরস্তানগুলোয় দোয়া করেন তাঁদের স্বজনরা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: