সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৪৭ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ক্রিকেট বিশ্ব শাসন করতে এসেছেন মুস্তাফিজ: ন্যানেস

42নিউজ ডেস্ক: ক্যারিয়ারের শুরু থেকেই চমকে দিয়েছেন গোটা বিশ্বকে। কোনো ব্যাটসম্যানই তাকে বুঝে উঠতে পারেনি। গত এক বছরে মুস্তাফিজের এমন অবিশ্বাস্য পারফরম্যান্স দেখে মুগ্ধ ডার্ক ন্যানেস। সাবেক অস্ট্রেলিয়ান পেসারের উপলব্ধি, মেন্ডিসের মতো হারিয়ে যেতে নয়, মুস্তাফিজ এসেছেন আরেক শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গার মতো করে ক্রিকেট বিশ্ব শাসন করতে।

‘মুস্তাফিজ আসলে অনেকটা লাসিথ মালিঙ্গার মতো। সবাই কত চেষ্টা করল ওর (মালিঙ্গা) বোলিং বোঝার, কিন্তু পারলই না। কারণ, ও অনেক দক্ষ একজন বোলার। ও এতই ভালো, বল ছাড়ার সময়ে এতটাই দক্ষ যে সবার চেয়ে আলাদা হয়ে আছে। যেমনটা এখন হয়ে আছে মুস্তাফিজুর।’

তবে প্রায় এক যুগের আন্তর্জাতিক ক্যারিয়ারে সব মিলিয়ে ৪৭০ উইকেট পাওয়া মালিঙ্গার সঙ্গে মাত্রই হাঁটি হাঁটি পা পা চলতে শুরু করা মুস্তাফিজের তুলনা করা একটু বাড়াবাড়িই। এখনো নতুন অনেক চ্যালেঞ্জ সামনে বাংলাদেশ পেসারের, নতুন অনেক কিছু শেখার বাকি। এই আইপিএলেই দেখা গেছে, ব্যাটসম্যানরা নতুন নতুন পদ্ধতি বের করছেন সানরাইজার্স পেসারকে খেলার জন্য।

ন্যানেসও সেটিই বলছেন। সামনে ইংল্যান্ডের কাউন্টিতে খেলতে যাওয়াও মুস্তাফিজকে নতুন অনেক কিছু শেখাবে বলে মনে করছেন সাবেক পেসার, ‘যুক্তরাজ্যে খেলতে যাওয়ার ব্যাপারে সুযোগ ছাড়া তো কিছু দেখছি না। সব মিলিয়েই একটা ভিন্ন ক্রিকেটীয় অভিজ্ঞতা হবে মুস্তাফিজের জন্য—ভিন্ন ধরনের দল, ভিন্ন আবহাওয়া, ব্যাটিংয়ের ধরনে ভিন্নতা। ওর জন্য ভিন্ন একটা চ্যালেঞ্জ হবে।’

আন্তর্জাতিক ক্যারিয়ারে এখনো উপমহাদেশের বাইরে না খেলা মুস্তাফিজের জন্য এই চ্যালেঞ্জে জেতা একটা বড় পরীক্ষাও, ‘ভিন্ন কন্ডিশনে ওর বোলিংয়ের গভীরতা কতটা হয়, সেটা দেখতে চাচ্ছি। ওর তো এখনো অভিজ্ঞতাও কম। সবাই ভুলে যায়, মাত্র দুই বছর আগেই ও প্রথম শ্রেণির ক্রিকেট খেলা শুরু করেছে, আন্তর্জাতিক ক্রিকেট খেলছে এক বছর ধরে। অপরিচিত কন্ডিশনে মুস্তাফিজ কীভাবে মানিয়ে নেয়, সেটাও দেখার বিষয়।’ শুধু ইংল্যান্ড নয়, আন্তর্জাতিক ক্রিকেটের অনেক কানাগলিও এখনো দেখার বাকি মুস্তাফিজের। তবে একে একে সেগুলোতেও তাকে জিতে ফিরতেই দেখতে চায় বাংলাদেশ। সূত্র: ক্রিকইনফো।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: