সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আগামী আইফোনে থাকছে যেসব চমক

36তথ্য প্রযুক্তি ডেস্ক: চলতি বছর সেপ্টেম্বর বা তার পরের দিকে বাজারে আসতে পারে আইফোন ৭, আর এটি অনেকটা ‘একঘেয়ে’ হবে বলে দাবি করেছে বাণিজ্যবিষয়ক সাইট বিজনেস ইনসাইডার।

এরপর ২০১৭ সালে বাজারে আসতে পারে পরবর্তী ‘উত্তেজনাকর’ আইফোন। আর এতে থাকতে পারে তারবিহীন চার্জিং, এজ-টু-এজ স্ক্রিন আর গ্লাসের তৈরি বডিতে ঢেকে রাখা উন্নত ক্যামেরাসহ নতুন কিছু ফিচার।

তবে পরবর্তী এ অাইফোনটি কেমন হবে, তা নিয়ে বাজারে অনেক ধরনের গুঞ্জন চলছে। এবার নতুন করে গুঞ্জন উঠালেন আইফোন নির্মাতাদের প্রধান এক পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠানের প্রধান।

হং বলেন, ‘আমি যতদূর জানি, আগামী বছর (২০১৭) শুধু একটি আইফোনের মডেলে গ্লাস কেসিং রাখা হবে’।

নিজের প্রতিষ্ঠানের শেয়ারধারীদের সঙ্গে করা এক বৈঠকে তিনি বলেন, ‘আমি মনে করি না, এই পদক্ষেপ ক্যাচারের আয়ের উপর কোনো প্রভাব রাখবে, যেহেতু এখনও গ্লাস কেসিংয়ে ধাতব ফ্রেম দরকার হয়, যার জন্য উন্নয়ন প্রক্রিয়াকরণ প্রযুক্তি দরকার হয় আর তা বর্তমান মডেলের চেয়ে সস্তা হবে না’। ক্যাচারের মোট আয়ের এক-তৃতীয়াংশ আসে অ্যাপল থেকে।

সাম্প্রতিক বছরগুলোতে অ্যাপল আইফোনের ক্ষেত্রে একটি ‘টিক-টক’ চক্র অনুসরণ করেছে। এক বছর প্রতিষ্ঠানটি একটি নতুন ডিজাইন আনে, আর পরের বছর এর ভেতরকার ফিচারগুলো আপগ্রেড নিয়ে আসে।

২০১৭ সালে মার্কিন এই প্রযুক্তি জায়ান্ট এই চক্র থেকে বেরিয়ে আসার পরিকল্পনা করছে, অনেকগুলো প্রমাণ এমনদিকেই ইঙ্গিত করছে বলে মন্তব্য সাইটটির।

‘বিশ্বাসযোগ্য’ অ্যাপলবিষয়ক বিশ্লেষক মিং চি-কুও সম্প্রতি একটি ‘প্রো’ আইফোন মডেলে আসার সম্ভাবনার ইঙ্গিত দিয়েছেন বলেও বলা হয়েছে সাইটটির প্রতিবেদনে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: