সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কামরানের উদ্যোগে সমঝোতা বৈঠক, দলিল লেখকদের অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার

01. daily sylhet syljet news2সিলেটের রেজিস্ট্রারী মাঠে থাকা হকারদের ঈদ পর্যন্ত সময় বেধে দেওয়া হয়েছে। মানবিক কারনে তারা রমজানের ঈদ পর্যন্ত রেজিস্ট্রারী মাঠে ব্যবসা করতে পারবেন। এরপর তারা বিকল্প স্থান দেখে চলে যেতে হবে।-শনিবার রাতে সিলেটের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরানের উপস্থিতিতে সমঝোতা বৈঠকে এ সিদ্বান্ত হয়েছে।

আর এই সিদ্বান্তের ফলে সিলেটের সাবেক মেয়র কামরানের অনুরোধে অনির্দিষ্টকালের ধর্মঘট স্থগিত করেছে আন্দোলনে থাকা সিলেটের দলিল লেখকরা। রাতে বৈঠক শেষে সিলেট সদর দলিল লেখক সমিতির সাধারন সম্পাদক মইনুল ইসলাম খান সায়েক জানিয়েছেন, ‘বৈঠকে শুধু দলিল লেখকরাই নয়, রেজিস্ট্রারী মাঠ দখলে রাখা হকাররাও উপস্থিত ছিলেন। তারাও ঈদের পর মাঠ ছেড়ে দেওয়ার অঙ্গিকার করায় আমরা ধর্মঘট স্থগিত রেখেছি।’

সিলেটের রেজিস্ট্রারী মাঠ থেকে হকারদের উচ্ছেদের জন্য এক দফা দাবিতে গেলো ১৫ দিন থেকে অনির্দ্দিষ্টকালের ধর্মঘট পালন করে আসছেন সিলেট সদর দলিল লেখকরা। তাদের এ আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে সাবরেজিস্ট্রার অফিসের নকল নবিসরাও। এর ফলে সিলেটের সাব রেজিস্ট্রার কার্যালয়ের কার্যক্রমে স্থবির অবস্থা দেখা দেয়।

দলিল সম্পাদন করতে আসা মানুষের ভোগান্তি বেড়ে গেলে গেলে বুধবার সাবরেজিস্ট্রার অফিসের মাঠ পরিদর্শন করেন সিলেটের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান ও মহানগর আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক বিজিত চৌধুরী। ওই দিন সাবেক মেয়র সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করলে বৃহস্পতিবার এক দিনের জন্য ধর্মঘট স্থগিত করেন দলিল লেখকরা।

এ অবস্থায় গতকাল রাতে সিলেটের গুলশান সেন্টারে আন্দোলনরত দলিল লেখক ও হকার শ্রমিকলীগের নেতাদের নিয়ে বৈঠকে বসেন সাবেক মেয়র কামরান। এ সময় তিনি মানবিক কারনে হকারদের রমজান পর্যন্ত সময় দিতে দলিল লেখকদের আহবান জানান। বলেন, ঈদের পরদিন থেকে হকারদের মাঠ খালি করে দিতে হবে। এতে কোনো ব্যত্যয় ঘটলে প্রশাসন কার্যকর উদ্যোগ নেবে। কামরানের এই সিদ্বান্তে রাজি হন উভয়পক্ষ। এর ফলে ধর্মঘট স্থগিত করেন দলিল লেখকরা।

দলিল লেখকরা জানিয়েছেন, সিলেটের রেজিস্ট্রারী মাঠ সিলেটের রাজনীতির ঐতিহ্যবাহী মাঠ। এই মাঠ সংরক্ষন করা সকলের দায়িত্ব। এছাড়া সাবরেজিস্ট্রার অফিসের থাকা সিলেটবাসীর সম্পদ রক্ষার্থে নিরাপত্তার জন্য মাঠটি সংরক্ষনে রাখা উচিত। কিন্তু ঐতিহ্যেও স্মারক এ মাঠকে ক্রমেই হকার মার্কেটে পরিনত করা হয়েছে। যা দু:খজনক।

বৈঠকে দলিল লেখক সমিতির সভাপতি হাজী মাহমুদ আলী, সহ-সভাপতি হাজী মুহিবুর রহমান জিলু, সিলেট সদর দলিল লেখক সমিতির সাধারন সম্পাদক মইনুল ইসলাম খান সায়েক, সাবেক আহবায়ক আলহাজ্ব কুতুব উদ্দিন, কেন্দ্রীয় নেতা লুৎফুর রহমান খান, সিলেট বিভাগীয় দলিল লেখক সমিতির সাংগঠনিক সম্পাদক এম ইকবাল হোসেন, সদর সমিতির অর্থ সম্পাদক আব্দুর রহিম, আবুল হাসনাত, কার্য নির্বাহী কমিটির সদস্য রাশেদুজ্জামান রাশেদ প্রমুখ। -বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: