সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৩৯ সেকেন্ড আগে
সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রৌমারীতে কাঁঠাল খেয়ে ২৯ জন হাসপাতালে

p4-BG20160521210052নিউজ ডেস্ক: কুড়িগ্রামের রৌমারী উপজেলায় কাঁঠাল খেয়ে চারটি পরিবারের ২৯ সদস্য অসুস্থ হয়ে পড়ায় তাদের রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শনিবার (২১ মে) সকালে উপজেলার প্রত্যন্ত যাদুর চর ইউনিয়নের বকবান্ধা গ্রামে এই ঘটনা ঘটেছে। তবে তাদের অবস্থা আশঙ্কাজনক নয় বলে স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে।

অসুস্থরা হলেন-মাসুদ, আলেয়া, রাকিব, মাধবী, সোহেল, মজিবুর রহমান, রিমা, রিয়াদ, মিম, আনোয়ার, আতোয়ার, আঁখি, আইরিন, আফছানা, ফুলবানু, সোমাইয়া, আনিছ, আলেয়া বেগম, জেলিনা, কাওছার, কামরুন্নাহার, ফুলরানী, হুমায়ুন, জাফর আলী, জামরুল, জাবুর আলী, অনন্যা, জুলেখা বেগম ও বাদল।
এদের মধ্যে কামরুন্নাহার ও ফুলরানী অন্তঃসত্ত্বা।

যাদুরচর ইউনিয়ন পরিষদের সদস্য সিরাজুল ইসলাম জানান, শনিবার সকালে বকবান্ধা গ্রামের মাসুদ মিয়ার গাছ থেকে চারটি পাকা কাঁঠাল কেটে মাসুদ, মজিবুর রহমান, আনোয়ার হোসেন ও আনিছুর রহমান (নিকট আত্মীয়) ভাগ করে নেন।

পরে তাদের চারজনের পরিবারের ২৯ সদস্য সকালে কাঁঠাল দিয়ে পান্তা ভাত খান। এরপর তাদের সবার মাথা ঘোরা, বমি ও পাতলা পায়খানা দেখা দেয়। এ পরিস্থিতিতে প্রতিবেশীরা তাদের হাসপাতালে ভর্তি করেন।

হাসপাতালে চিকিৎসাধীন গৃহবধূ আলেয়া বেগম জানান, তিনি পান্তা না খেয়ে শুধু কাঁঠাল খেয়েছেন। খাওয়ার কিছুক্ষণ পর মাথা ঘোরা আর বমি বমি ভাব শুরু হয়। এরপর শুরু হয় পাতলা পায়খানা। হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর বিকেল থেকে তার অবস্থা কিছুটা ভালো।

রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক অলক কুমার সরকার জানান, খাদ্যে বিষক্রিয়ার কারণে এ ঘটনা ঘটেছে। তবে বিষক্রিয়ার কারণ কাঁঠাল না পান্তা ভাত তা পরীক্ষা না করে বলা সম্ভব নয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: