সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩৪ সেকেন্ড আগে
শনিবার, ২১ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মিয়ানমার অভিমুখে যাচ্ছে ঘূর্ণিঝড় ‘রোয়ানু’

bmd_56-700x350নিউজ ডেস্ক: বাংলাদেশ উপকূল অতিক্রম করে মিয়ানমার অভিমুখে চলে যাচ্ছে ঘূর্ণিঝড় ‘রোয়ানু’। বিকেল ৫টার মধ্যে বাংলাদেশ উপকূল অতিক্রম করে ঘূর্ণিঝড়টি এখন মিয়ানমার অভিমুখে যাচ্ছে।

এর আগে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দেশের উপকূলীয় অঞ্চলে অবস্থানরত ঘূর্ণিঝড় রোয়ানু ক্রমশ দুর্বল হয়ে চট্টগ্রামের পাশ দিয়ে বরিশাল-চট্টগ্রাম উপকূল অতিক্রম করেছে। রোয়ানুর দাপটে দেশে গাছ ভেঙে, বাড়ি ধসে ১৮জন মারা গেছে বলে জানা গেছে।

আবহাওয়াবিদরা জানান, রোয়ানু প্রথমে দক্ষিণ-পশ্চিম উপকূলে আঘাত হানে এবং পরে দক্ষিণ-পূর্ব দিকে অগ্রসর হয়। পূর্ণিমার কারণে এই জলোচ্ছ্বাস আরো ভয়ংকর হয়ে উঠতে পারে।

কর্মকর্তা ও চট্টগ্রামের বাসিন্দারা বলেছেন, তাদের ওখানে ঘণ্টায় ৮০ কিলোমিটার বেগে বাতাস বয়ে চলেছে, এতে গাছপালা ও বিদ্যুতের খুঁটি উপড়ে পড়েছে। বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হচ্ছে।

পতেঙ্গা বন্দর এলাকার এক অধিবাসী জানান, জলোচ্ছ্বাসে পতেঙ্গা বন্দর এলাকায় ব্যাপক ক্ষতি হয়েছে, প্রবল বৃষ্টিসহ ঝড় আঘাত হানায় জলোচ্ছ্বাসে বন্দর এলাকায় অস্থায়ী পর্যটক মার্কেট মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে।

কর্মকর্তা ও বাসিন্দারা টেলিফোনে জানান, উপকূলীয় এলাকায় বিশেষ করে চট্টগ্রামের হাতিয়া, আনোয়ারা ও বাঁশখালীর বিভিন্ন এলাকা বেরিবাঁধ ভেঙে ব্যাপক এলাকা প্লাবিত হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: