সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আপন গতিতে দিঠি

14879_e6বিনোদন ডেস্ক:
বর্তমানে গান নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন জনপ্রিয় সংগীতশিল্পী দিঠি চৌধুরী। স্টেজ শো করার পাশাপাশি এরই মধ্যে তিনি কাজ শেষ করেছেন নতুন একক অ্যালবামের কাজ। এটি শুধু অ্যালবাম নয়, দিঠির দীর্ঘদিনের স্বপ্নও বটে। কারণ বিয়ে, সন্তান, সংসার, দেশের বাইরে থাকাসহ বিভিন্ন কারণে এতদিন নতুন গান কিংবা অ্যালবাম করতে পারেননি তিনি।

তবে গত প্রায় এক বছর ধরে আবারও গানে নিয়মিত হয়েছেন। এ সময়ে অ্যালবামের কাজ করার পাশাপাশি স্টেজ শো এবং টিভি লাইভও করছেন। গানের পাশাপাশি করছেন উপস্থাপনাও। সব মিলিয়ে দিঠি এখন তুমুল ব্যস্ত। তার একক অ্যালবাম ‘পোড়া চোখ’ মোড়ক উন্মোচন অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রকাশ পাবে ২১শে মে। জি-সিরিজের ব্যানারে প্রকাশ হতে যাওয়া এ অ্যালবামটির গানের কথা লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার, কবির বকুল, সোমেশ্বর অলি প্রমুখ। গানগুলোর সুর করেছেন আলাউদ্দিন আলী, শেখ সাদী খান, আহমেদ ইমতিয়াজ বুলবুল, শওকত আলী ইমন, এস আই টুটুল ও শফিক তুহিন।

অ্যালবামটি প্রসঙ্গে দিঠি চৌধুরী বলেন, বেশ সময় নিয়ে অ্যালবামের কাজ করেছি। এটি আমার স্বপ্নের অ্যালবাম। কারণ নতুন গান থেকে মাঝে বিভিন্ন কারণে দূরে থাকতে হয়েছে। তবে আমি এবার অনেক আনন্দিত ও উত্তেজিত অ্যালবামটি নিয়ে। এর মাধ্যমে আপন গতিতে ফেরার আনুষ্ঠানিক সূত্রপাতটা হলো। অ্যালবামে দেশবরেণ্য ও গুণী গীতিকার-সুরকাররা কাজ করেছেন। আমার মনে হয় গানগুলো ভালো লাগবে সবার। কি ধরনের গান থাকছে অ্যালবামে? দিঠি বলেন, সব ধরনের গানই রাখার চেষ্টা করেছি। বিভিন্ন ধরনের কথার উপর সুর করেছেন সুরকাররা।

তাই এ অ্যালবামের মূল বৈশিষ্ট্য হলো একটি গান থেকে আরেকটির ধরন একদমই আলাদা। এদিকে এরই মধ্যে এ অ্যালবাম থেকে ‘দিন যাবে কাল গুণে’ শিরোনামের একটি গানের মিউজিক ভিডিও প্রকাশ পেয়েছে। এ অ্যালবামের বাইরে স্টেজ শো নিয়ে এখন ব্যস্ত দিঠি। তবে দেশের বিভিন্ন স্থানের বড় শোগুলোতেই কেবল অংশ নিচ্ছেন তিনি। এ বিষয়ে দিঠি বলেন, স্টেজ শোতে অন্যরকম স্বাচ্ছন্দ্য অনুভব করি আমি। কারণ শ্রোতারাই আমার গানের প্রাণ। তাদের সরাসরি গান শোনাতেই বেশি ভালো লাগে। স্টেজ শোর বাইরে টিভি লাইভও খুব উপভোগ করি আমি।

গানের পাশাপাশি বিভিন্ন চ্যানেলে অনুষ্ঠান উপস্থাপনা করছেন দিঠি। এ কাজটি কেমন লাগে? দিঠি বলেন, উপস্থাপনা করি শখের বসে। ভালোই লাগে। তবে আমি টিভি চ্যানেলগুলোতে কেবল মিউজিক্যাল অনুষ্ঠানই উপস্থাপনা করি। যেহেতু আমি গানের মানুষ তাই এ ধরনের অনুষ্ঠান উপস্থাপনা করাটা আমার জন্য সহজ। এর মাধ্যমে সিনিয়র ও চলতি প্রজন্মের শিল্পীদের সঙ্গে যোগাযোগটাও রক্ষা হয়।

এদিকে দিঠির ক্যারিয়ারে এবার যোগ হচ্ছে নতুন আরও একটি পালক। আর সেটা হচ্ছে ‘সেভেন আপ মিউজিক্যাল প্রিমিয়ার লীগ’ নামের গানের একটি নতুন রিয়েলিটি শোর সঙ্গে আইকন শিল্পী হিসেবে সম্পৃক্ত হচ্ছেন তিনি। প্রতিযোগিতায় প্রাথমিক বিচারকার্যে অংশ নেবেন দিঠি। পাশাপাশি বাছাইকৃত বিভিন্ন বিভাগের মধ্যে থেকে একটি অঞ্চলের প্রতিযোগীদের নেতৃত্বও দিতে দেখা যাবে তাকে। এ অনুষ্ঠানটি খুব শিগগিরই শুরু হতে যাচ্ছে চ্যানেল আইতে। এ বিষয়ে দিঠি বলেন, এটা আমার জন্য নতুন একটি অভিজ্ঞতা।

কারণ এ প্রতিযোগিতায় আইকন সিঙ্গার হিসেবে বেশ কজন শিল্পী থাকছেন। তাদের মধ্যে আমি একজন। সব কিছু মিলিয়ে আমি বেশ এক্সাইটেডও বটে। আশা করছি এর মাধ্যমে মেধাবী কিছু শিল্পী আমাদের সংগীতাঙ্গনে আসবে। বর্তমানে অডিও ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে? দিঠি বলেন, আমরা একটি খারাপ অবস্থা পার করেছি। এখন বোধহয় ভালোর দিকে যাচ্ছি আমরা। কারণ গান থেকে আয়ের বিভিন্ন নতুন মাধ্যম তৈরি হচ্ছে। সামনে অবস্থা আরও ভালোর দিকে যাবে- এমন প্রত্যাশাই করি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: