সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুরে গণসংযোগে ব্যস্ত ৫৪ চেয়ারম্যান প্রার্থী

up nirbachon daily sylhetতাহিরপুর প্রতিনিধি::
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় ৬ষ্ঠ ধাপে ৪জুন ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে উপজেলার বিএনপি ও আ,লীগের দলীয় মনোনীত প্রার্থী, দু-দলের বিদ্রোহী প্রার্থীসহ ৫৪জন চেয়ারম্যান প্রার্থী, সাধারণ ওয়ার্ডের ইউপি সদস্য ৬৩ ওয়ার্ডে ২শত ৭৬জন এবং সংরক্ষিত মহিলা ২১ ওয়ার্ডে ৯১জন মনোয়নয়ন পত্র দাখিল করার পর থেকেই উৎসবের আমেজ বিরাজ করছে।

তাহিরপুর সদর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা যুবদল আহাবায়ক বোরহান উদ্দিন, বাদাঘাট ইউনিয়নে-বিএনপির দলীয় প্রার্থী বিএনপি নেতা আবু সায়েম,উত্তর বড়দল ইউনিয়নে সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা আবুল কাশেম দলীয় বিদ্রোহী প্রার্থী না থাকায় একক ভাবে নিজের শক্ত অবস্থান নিয়ে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। অন্য ইউনিয়নে দলীয় বিদ্রোহী প্রার্থীদের ছড়া ছড়ি।

এছাড়াও উপজেলায় আলোচনা সমালোচনা জন্ম হয়েছে বাদাঘাট ইউনিয়নে চির প্রতিদ্বন্দ্বি দু’পরিবারে ৫ সহোদর নির্বাচনে নির্বাচন করায় ও তাহিরপুর সদর ইউনিয়নে এবার দু-দলের ২ জন,আ,লীগের দলীয় বিদ্রোহী ৩ ও স্বতন্ত্র প্রার্থী সহ ১১জন চেয়ারম্যান প্রার্থী নির্বাচন করায়।

ফলে নির্বাচনে দু-দলের মনোনীত চেয়ারম্যান প্রার্থী,বিদ্রোহী,স্বতন্ত্র প্রার্থীরা ব্যাপক উৎসাহ,উদ্দিপনা ও উৎকণ্টার মধ্যে নেতাকর্মীদের মতবিনিময়, সভা, প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

Untitled-2 copyপ্রতিদিন সকাল থেকে মধ্য রাত পর্যন্ত ভোটারদের কাছে প্রার্থীদের পদচারণায় সরগম হয়ে উঠেছে ৭টি ইউপির পাড়া,মহল্লা, বিভিন্ন হাট-বাজার ও চায়ের স্টল গুলো। আর ভাইয়ে ভাইয়ে ও একেই দলের একাধিক বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় আরো বেশি উজ্জিবিত হয়ে উঠছে এ ইউনিয়নের ভোটারগণ ও হিমসিম খাচ্ছেন দু-দলের মনোনীত দলীয় প্রার্থীরা।

গত পাঁচ বছরে কোন কোন নির্বাচিত চেয়ারম্যান প্রার্থীর খোঁজ না পেলেও আসন্ন ইউপি নির্বাচনে তাদের চেহারা দেখতে পেয়েছেন ভোটারগন। পাশা পাশি এলাকার জনগন সাবেক চেয়ারম্যান ও নতুন উদীয়মান চেয়ারম্যান প্রার্থীদের চেহাড়া চোখে পড়ার মত। আর তারাও ভোটাদের দিচ্ছেন নানান উন্নয়নের প্রতিশ্রুতি। আর ভোটার গন ও নতুনদের প্রতি আকৃষ্ট হচ্ছেন কারন পুরাতন রা নিজেদের নিয়েই ব্যবস্থ ছিল নির্বাচনের পর এলাকার উন্নয়ন করেনি।

নির্বাচনে দু-দলে প্রতিটি ইউনিয়নে ৩-৪জন দলীয় বিদ্রোহী প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় আরো বেশি অস্থিরতার মধ্যে রয়েছে দু-দলের বর্তমান ও সাবেক চেয়ারম্যান প্রার্থীরা। মনোনয়ন বঞ্চিত বড় দু’দলের বিদ্রোহী ও স্বত্রন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় তৃন্যমূল নেতাকর্মী ও সর্মথকরা এখন প্রতীক নয় যোগ্য প্রার্থী বিবেচনা করে ভোট দিতে চিন্তা-ভাবনা করছেন।

ফলে এখন উপজেলার বিভিন্ন হাট-বাজারের চা-ষ্টল ও রাস্তা ঘাটে তৃন্যমূলের নেতাকর্মী ও সাধারণ ভোটরদের মুখে মুখে এখন একটি কথা- যোগ্য প্রার্থীকে আমরা জনগনেই এবার ভোটের মাধ্যমে মূল্যায়ন করব।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: