সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫১ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশের পথে প্রধানমন্ত্রী

Hasina20160520185421নিউজ ডেস্ক::
বুলগেরিয়া সফর শেষে ঢাকার পথে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় শুক্রবার (২০ মে) রাত ৮টায় (বাংলাদেশ সময় রাত ১১টা) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১০৪০ ফ্লাইটে সোফিয়া আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হন প্রধানমন্ত্রী।

শনিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে প্রধানমন্ত্রীর। সফরকালে দু’দেশের মধ্যে তিনটি সমঝোতা স্মারক ও একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

সোফিয়ায় বুলগেরিয়ার প্রধানমন্ত্রীর কার্যালয়ে বুলগেরিয়ান প্রধানমন্ত্রী বয়কো বরিসোভ ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে এসব চুক্তি স্বাক্ষর হয়।

স্বাক্ষরিত তিন সমঝোতা স্মারক হলো- বুলগেরিয়া সরকারের সঙ্গে অর্থনৈতিক সহযোগিতা বিষয়ক সমঝোতা স্মারক, বাংলাদেশের ফরেন সার্ভিস একাডেমি ও বুলগেরিয়ার পররাষ্ট্র সম্পর্ক বিষয়ক মন্ত্রণালয়ের ডিপ্লোম্যাটিক ইনস্টিটিউটের মধ্যে সহযোগিতামূলক সমঝোতা স্মারক, বাংলাদেশের এসএমই ফাউন্ডেশন ও বুলগেরিয়ার স্মল অ্যান্ড মিডিয়াম এন্টারপ্রাইজেস প্রমোশন এজেন্সির মধ্যে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা সহযোগিতা বিষয়ক স্মারক।

এছাড়া ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও বুলগেরিয়ান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির মধ্যে একটি সহযোগিতা চুক্তি স্বাক্ষর হয়।

সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘গ্লোবাল উইমেন লিডার্স ফোরাম’ এ অংশ নিয়ে মূল বক্তব্য প্রদান করেন। এছাড়াও প্রধানমন্ত্রীর গুরুত্বপূর্ণ কর্মকাণ্ডের মধ্যে ছিলো- বুলগেরিয়ার রাষ্ট্রপতি রোসেন প্লেভনেলিভ ও বুলগেরিয়ার প্রধানমন্ত্রী বয়কো বরিসোভের সঙ্গে একান্ত ও দ্বিপাক্ষিক সাক্ষাৎ, বুলগেরিয়ান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির একটি প্রতিনিধি দলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ, বুলগেরিয়ায় বসবাসরত বাংলাদেশিদের সঙ্গে সাক্ষাৎ, বুলগেরিয়ার জাতীয় জাদুঘর পরিদর্শন।

এর আগে গত রোববার (১৫ মে) সকালে বুলগেরিয়ায় গ্লোবাল উইমেন লিডারস ফোরামে অংশ নিতে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী। পথে লন্ডনে দু’দিনের যাত্রা বিরতি করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: