সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩৮ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়া পিডিবির বিকল পাওয়ার ট্রান্সফরমার চালু করা না হলে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হওয়ার আশংকা

01. daily sylhet Kulaura newsকুলাউড়া অফিস:
কুলাউড়া পিডিবি’র সাব-ষ্টেশনের নুতন ১০ এম,ভি পাওয়ার ট্রান্সফরমার মঙ্গলবার থেকে বিকল হয়ে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা বিঘ্নিত হয়ে জনগনকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

জানা যায় ৩ মে সংঘটিত এক অগ্নিকান্ডে কুলাউড়া পিডিবি’র পুরাতন সাব-ষ্টেশন সম্পুর্নভাবে বিকল হয়ে গেলে পরবর্তীতে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা পুনরায় সচল করার জন্য পরদিন ৪মে প্রজেক্টের মাধ্যমে নব-নির্মিত পিডিবির কাছে হস্তান্তরের অপেক্ষায় নুতন সাব-ষ্টেশন চালু করে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা পুনঃস্থাপিত করা হয়। কিন্ত নুতন সাব-ষ্টেশন চালুর দু’সপ্তাহ যেতে না যেতেই ১৭মে বিকেলে সাব-ষ্টেশনের নুতন ১০ এম,ভি’র দুটি পাওয়ার ট্রান্সফরমারের মধ্যে দু’বছরের ওয়ারেন্টি করা সাড়ে ৪ কোটি টাকা মুল্যের ১টি ১০ এম,ভি ট্রান্সফরমার টি,আর-২ সম্পুর্নভাবে বিকল হয়ে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থার চরম বিপর্যয় ঘটে। পরে ১৮মে বুধবার বিকেলে সাব-ষ্টেশনের অপর ১০ এম,ভি পাওয়ার ট্রান্সফরমার টি,আর-১ দিয়ে বিদ্যুৎ সরবরাহ সাময়িকভাবে পুনঃস্থাপিত করা হয়।

উল্লেখ্য, ইতিপূর্বে পুরাতন সাব-ষ্টেশনের আরো দুটি ৫ এম,ভি পাওয়ার ট্রান্সফরমার সম্পুর্নভাবে বিকল হয়ে জনদুর্ভোগের সৃষ্টি হয়। অথচ একের পর এক ঘটনা সংঘটিত হওয়ার পরও বিভাগীয় কোন তদন্ত বা দায়িত্বশীলদের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেয়ায় জনগনকে ঘন ঘন বিদ্যুৎ দুর্ভোগের সম্মুখীন হতে হচ্ছে। আরো জানা যায় প্রজেক্টের মাধ্যমে নব-নির্মিত নুতন সাব-ষ্টেশনের বিভিন্ন গুরুত্বপুর্ন যন্ত্রাংশ নিম্নমানের ও নুতন-পুরাতন মালামাল দিয়ে স্থাপন করায় সঠিকভাবে প্রতিস্থাপন না হওয়ার কারনে ঘন ঘন একের পর এক দুর্ঘটনা ঘটে বিদ্যুৎ সরবরাহে বিপর্যয় ঘটছে। আসন্ন পবিত্র মাহে-রমজানের পুর্বে জরুরী ভিত্তিতে বিকল ১০ এম,ভি পাওয়ার ট্রান্সফরমার এর স্থলে নুতন আরেকটি ট্রান্সফরমার স্থাপন করা না হলে যে কোন মুহুর্তে অপর ১০ এম,ভি পাওয়ার ট্রান্সফরমার অচল হয়ে অনির্দিষ্টকালের জন্য বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গ্রাহকদের চরম ভোগান্তির আশংকা রয়েছে। জনস্বার্থে এব্যাপারে উচ্চ পর্যায়ের তদন্তের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহের সৃষ্ট সমস্যার স্থায়ী সমাধানের জন্য উপজেলাবাসী উর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: