সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাদ্দামের মেয়েকে ফেরত চাচ্ছে ইরাক

4bk54ee35fa14b7nwv_800C450আন্তর্জাতিক ডেস্ক:ইরাকের সাবেক স্বৈরশাসক সাদ্দাম হোসেইনের বড় মেয়ে রাগাদ হোসেইন ও বাথ পার্টির সাবেক নেতাদের ফেরত দিতে জর্দানের প্রতি আহ্বান জানিয়েছে ইরাক সরকার। বর্তমানে রাগাদসহ বাথ পার্টির এসব নেতা জর্দানে বসবাস করছেন। খবর-রেতে।

ইরাকের ইরবিল শহরে জর্দানি কনসালের সঙ্গে ইরাকের সিনিয়র কয়েকজন কর্মকর্তার বৈঠকের পর এক বিবৃতিতে এ অনুরোধ করেছেন ইরাকি পররাষ্ট্রমন্ত্রী ইব্রাহিম আল-জাফারি। ২০০৩ সালে ইরাকে মার্কিন ও ব্রিটিশ সরকার সামরিক আগ্রাসন চালালে রাগাদ হোসেইন জর্দানে চলে যান এবং সেখানে তিনি রাজপরিবারের মেহমান হিসেবে বসবাস করছেন।

বিবৃতিতে জাফারি বলেছেন, ইরাকের বিচার বিভাগ যেসব ব্যক্তিকে ফেরারি ঘোষণা করেছে তাদের মধ্যে যারা জর্দানের মাটিতে বসবাস করছেন তাদেরকে বাগদাদের কাছে হস্তান্তর করার জন্য আম্মানের প্রতি আহ্বান জানানো হচ্ছে। তবে এরইমধ্যে জর্দানের রাজপরিবার ৪৭ বছর বয়সী রাগাদকে ফেরত দেয়ার বিষয়ে ইরাকের এ অনুরোধ প্রত্যাখ্যান করেছে।

ইরাকের সরকারকে উৎখাত করার জন্য রাগাদ হোসেইন সন্ত্রাসীদের অর্থ দিয়ে মদদ দিচ্ছেন বলে বাগদাদ অভিযোগ করছে। এ অপরাধে রাগাদকে দেশে এনে বিচার করতে চায় ইরাকের আদালত।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: