সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩৩ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রমজানে সিলেটের পাঁচ পয়েন্টে নিত্যপণ্য বিক্রি করবে টিসিবি

daily sylhetস্টাফ রিপোর্টার::
পবিত্র রমজান উপলক্ষে সিলেট নগরীর পাঁচটি জনগুরুত্বপূর্ণ পয়েন্টে নিত্য প্রয়োজনীয় পণ্য ট্রাক করে বিক্রি করবে সরকারি সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। যেখানে চিনি, মসুর ডাল, ছোলা, সয়াবিন তেল ও খেজুর সরকার নির্ধারিত দামে বিক্রি হবে। তবে কোনো পাঁচটি পয়েন্টে পণ্য বিক্রি করা হবে তা এখনো নির্ণয় করা হয়নি।

অস্থায়ীভাবে ট্রাক বসিয়ে স্থানীয় বাজারের তুলনায় কিছুটা কম দামে পাঁচটি পণ্য বিক্রি করা হবে বলে জানান টিসিবির জনসংযোগ কর্মকর্তা হুমায়ুন কবির।

শুক্রবার তিনি জানান, রমজান উপলক্ষ্যে সিলেট নগরীর পাঁচটি স্থানে খোলা বাজারে পণ্য দেয়া হবে ডিলারদের চাহিদা অনুযায়ী। স্থানীয় বাজার থেকে সয়াবিন তেল, চিনি, মসুর ডাল, ছোলা ও খেজুর সংগ্রহ করে দেয়া হবে।

এদিকে, খোলা বাজারে সয়াবিন তেলের দাম দীর্ঘদিন ধরে কম। যে কারণে রমজান উপলক্ষে টিসিবির খোলা বাজারে তেলের সংকট হবে না বলেও জানিয়েছেন সংশ্লিষ্টরা।

তবে স্থানীয় বাজারের সঙ্গে দামের সমন্বয় করে রমজানের তিনদিন আগে বাণিজ্যমন্ত্রণালয় টিসিবির সকল পণ্যের দাম নির্ধারণ করে দেবে। আর সেসব পণ্যের দাম বাজারের থেকে কম হবে বলেও জানায় টিসিবি।

গত বছরের চেয়ে এ বছর টিসিবির পণ্যের দামের ব্যাপারে হুমায়ুন কবির বলেন, রমজানের আগে বাণিজ্যমন্ত্রণালয় সকল পণ্যের দাম নির্ধারণ করবে। এর আগে দামের বিষয়ে কিছু বলা যাবে না।

প্রসঙ্গত, রাজধানী ঢাকার ২৫টি পয়েন্টে, চট্টগ্রামের ১০টি, অন্য বিভাগীয় শহরে পাঁচটি করে ট্রাক বসাবে টিসিবি। এছাড়া জেলা শহরে দুইটি করে সারাদেশে মোট ১৭৪টি স্থানে ভ্রাম্যমাণ এই ট্রাক বসানো হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: